১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনায় বাতিল রামের ‘বরযাত্রা’, ঘোষণা বিশ্ব হিন্দু পরিষদের

Published by: Monishankar Choudhury |    Posted: November 28, 2020 5:38 pm|    Updated: November 28, 2020 5:38 pm

Ram Barat in Ayodhya canceled due to corona pandemic | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কায় ত্রস্ত দেশ। বিগত কয়েকদিনে সংক্রমণের গ্রাফ কিছুটা স্বস্তি দিলেও সঙ্কট মোটেও কাটেনি। তাই মহামারী আবহে অযোধ্যায় ‘রাম বারাত’ বাতিলের ঘোষণা করল বিশ্ব হিন্দু পরিষদ (VHP)।

[আরও পড়ুন: ‘সংযম’ দেখিয়েছে পুলিশ! কৃষকদের উপর লাঠিচার্জের পরও প্রশংসা হরিয়ানার মুখ্যমন্ত্রীর]

বহু যুগ ধরেই প্রতি বছর রাম-সীতার বিবাহবার্ষিকী উৎসব পালনের রেওয়াজ রয়েছে অযোধ্যায়। এই উৎসব উপলক্ষে করসেবকপুরম থেকে নেপালের জনকপুরে রাম-সীতার বিবাহস্থল পর্যন্ত শোভাযাত্রা বের করা হয়। শনিবার বিশ্ব হিন্দু পরিষদের মুখপাত্র শরদ শর্মা শনিবার বলেন, “অযোধ্যার সন্তদের সঙ্গে আলোচনা করে এবছর রাম বারাত বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা ভক্তদের কাছে আবেদন করছি আপনারা বাড়িতে প্রদীপ জালিয়ে, শাঁখ বাজিয়ে, পতাকা উত্তোলন এবং পবিত্র মন্ত্রোচ্চারণের মাধ্যমে রাম-সীতার বিবাহ উৎসব পালন করুন।”

উল্লেখ্য, চলত বছর রাম মন্দিরের ভিত স্থাপন হওয়ার পর ‘রাম বারাত’ নিয় প্রবল উত্তেজনা ছিল অযোধ্যায়। কিন্তু বাদ সেধেছে করোনা মহামারী। শীত বাড়তেই দেশের করোনা সংক্রমণের একটি পরিসংখ্যান চিন্তায় ফেলে দিয়েছিল স্বাস্থ্যমন্ত্রককে। সেটা হল দৈনিক সুস্থতা। ঠান্ডা পড়তেই সুস্থতার থেকে আক্রান্তের সংখ্যাটা প্রায় নিয়মিত হারে বেশি হচ্ছিল। যার ফলে প্রায় প্রতিদিনই কমবেশি বাড়ছিল অ্যাকটিভ কেস বা চিকিৎসাধীন রোগীর সংখ্যা। শনিবার সেই ছবিটা সামান্য হলেও বদলাল। কিছুটা কমল দৈনিক সংক্রমণ, কিছুটা বাড়ল দৈনিক করোনাজয়ীর সংখ্যা। যার ফলে সামান্য হলেও গত ২৪ ঘণ্টায় আক্রান্তের থেকে করোনাজয়ীর পাল্লাটা ভারী হয়ে রইল। যা কিনা স্বস্তি দেবে স্বাস্থ্যমন্ত্রককে।

[আরও পড়ুন: ‘প্রধানমন্ত্রীর অহংই কৃষকদের বিরুদ্ধে দাঁড় করিয়েছে জওয়ানদের’, ক্ষোভ উগরে টুইট রাহুলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে