১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা ‘যুদ্ধে’ শামিল রাষ্ট্রপতি জায়া, দুস্থদের জন্য নিজের হাতে বানাচ্ছেন মাস্ক

Published by: Tiyasha Sarkar |    Posted: April 23, 2020 9:59 am|    Updated: April 23, 2020 10:24 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় শামিল দেশের ফার্স্ট লেডিও। দরিদ্রদের সুবিধার্থে নিজের হাতে মাস্ক তৈরি শুরু করেছেন রাষ্ট্রপতি জায়া সবিতা কোবিন্দ (Savita Kovind)। জানা গিয়েছে, করোনা আবহে দিল্লির বিভিন্ন আশ্রয়কেন্দ্রে যাঁরা থাকছেন, তাঁদের হাতেই তুলে দেওয়া হচ্ছে এই মাস্ক।

সম্প্রতি প্রকাশ্যে আসে একটি ছবি। সেখানে লাল রঙের একটি মাস্ক পরিহিত অবস্থায় সেলাই মেশিন ব্যবহার করতে দেখা যায় রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ পত্নী সবিতাদেবীকে। এরপরই প্রকাশ্যে আসে করোনা ‘যুদ্ধে’ তাঁর শামিল হওয়ার কাহিনী। জানা যায়, করোনা পরিস্থিতিতে দিল্লির দুস্থদের  পাশে দাঁড়াতে রাষ্ট্রপতি ভবনের শক্তি এস্টেটে বেশ কিছুদিন ধরেই মাস্ক তৈরি করছেন সবিতাদেবী (Savita Kovind)। মাস্ক তৈরি ও বিলির মাধ্যমে সবাইকে সচেতনতার বার্তাও দিচ্ছেন তিনি। পাশাপাশি, এই সংকটকালে সকলকে ঐক্যবদ্ধভাবে লড়াই চালিয়ে যাওয়ার আহ্বানও জানান দেশের ফার্স্ট লেডি।

[আরও পড়ুন: করোনা চিকিৎসায় ‘আয়ুশ’কে মান্যতা কেন্দ্রের, আইসোলেশনে থাকা রোগীর উপর প্রয়োগ হবে আয়ুর্বেদ]

প্রসঙ্গত, করোনার দাপটে থমকে ত্রস্ত গোটা বিশ্ব। মারণ ভাইরাসের থাবা থেকে নিস্তার পায়নি এদেশও। সংক্রমণ রুখতে দেশজুড়ে জারি লকডাউন। এই পরিস্থিতি মোকাবিলার জন্য একাধিক পদক্ষেপ নিয়েছে প্রশাসন। তবে প্রথম থেকে নাগরিকদের সচেতন হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে সরকারের তরফ। মাস্ক ব্যবহার আবশ্যিক করা হয়েছে। বারবার প্রধানমন্ত্রী সকলকে মাস্ক ব্যবহারের আবেদন জানিয়েছেন। পরামর্শ দিয়েছেন এই কটা দিন ঘরে থাকার।

 

[আরও পড়ুন: সোনিয়া গান্ধীকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জের! অর্ণব গোস্বামীর উপর ‘হামলা’ দুষ্কৃতীদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement