১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফের লগ্নি, দ্বিতীয় দফায় রিলায়েন্সে ৭৫০০ কোটি টাকা বিনিয়োগ করতে চলেছে সিলভার লেক

Published by: Abhisek Rakshit |    Posted: September 9, 2020 10:38 pm|    Updated: September 9, 2020 10:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ফের সুখবর রিলায়েন্স (Reliance) কর্নধার মুকেশ আম্বানির (Mukesh Ambani) জন্য। আবারও বিদেশি সংস্থার বড়সড় লগ্নি পেতে চলেছে তাঁর সংস্থা। রিলায়েন্স জিও (Relaince JIO)–র পর এবার রিলায়েন্স রিটেলে বিনিয়োগ করতে চলেছে বিশ্বের বৃহত্তম তথ্যপ্রযুক্তি বিনিয়োগকারী সংস্থা সিলভার লেক পার্টনার্স (Silver Lake Partners) বা এসএলপি। জিওর ২% শেয়ার প্রায় ১০,২০৩ কোটি টাকায় কিনে নেওয়ার পর পুনরায় রিলায়েন্স রিটেলে ৭,৫০০ কোটি টাকার বিনিয়োগ করতে চলেছে সিলভার লেক। এর ফলে রিলায়েন্সের ১.৭৫% শেয়ার কিনে নিতে চলেছে তারা।

[আরও পড়ুন:‌ দক্ষিণে ধাক্কা খেয়েছে ‘ড্রাগন’, এবার প্যাংগং হ্রদের উত্তরে ‘হামলার প্রস্তুতি’ লালফৌজের]

এর আগে টুইটার (Twitter), ডেল (Dell), এয়ার বিএনবি (Airbnb)-র মতো সংস্থায় বিনিয়োগ করা সিলভার লেকের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডে বিনিয়োগের প্রসঙ্গে মুকেশ আম্বানি বলেন, ‘‌‘ভারতীয় রিটেল সেক্টরে দেশের সমস্ত সাধারণ মানুষকে সুবিধে দিতে এবং দেশজুড়ে ছোট ছোট ব্যবসায়ীদের নিজেদের সঙ্গে যুক্ত করতে রিলায়েন্সের যে প্রচেষ্টা তাতে এবার জুড়েছে ‌সিলভার লেক পার্টনার্সও। এই ঘোষণা করতে পেরে আমি খুবই আপ্লুত। আমার বিশ্বাস, আমরা একসঙ্গে এমন একটি ডিজিটাল প্লাটফর্ম তৈরি করব, যেখানে রিটেল ক্ষেত্রের প্রভূত উন্নতিসাধন সম্ভব। আশা করি সিলভার লেক এতে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করবে।’‌’

[আরও পড়ুন:‌ চলতি সপ্তাহেই JEE’র ফলপ্রকাশের সম্ভাবনা, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর টুইটে স্পষ্ট ইঙ্গিত]

প্রসঙ্গত, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (Reliance Industries Limited) বার্ষিক টার্নওভার ৬ লক্ষ ৫৯ হাজার ২০৫ কোটি টাকা। গত আর্থিক বছরে তাঁদের মোট লাভের পরিমাণ ৩৯ হাজার ৮৮০ কোটি টাকা। তবে করোনা আবহে তা কিছুটা কমলেও গুগল, ফেসবুকের বিনিয়োগের পর এবার সিলভার লেকের বিনিয়োগের পর তা যে আরও উর্ধ্বমুখী হবে, তা বলাই বাহুল্য। বিশেষজ্ঞদের মতে, ভারতীয় বাজার সম্বন্ধে আরআইএলের দক্ষতা, এআই ও এআর/ভিআর সংক্রান্ত প্রযুক্তি এবং ডেটাপ্রদানের ক্ষমতা রিলায়েন্সের দিকে বিদেশি বিনিয়োগ টেনে আনছে।

[আরও পড়ুন:‌ মালিকপক্ষকে বাড়তি সুবিধা? সংসদের বাদল অধিবেশনেই আমূল বদলে যেতে পারে শ্রম আইন]

 

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement