১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

চলতি সপ্তাহেই JEE’র ফলপ্রকাশের সম্ভাবনা, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর টুইটে স্পষ্ট ইঙ্গিত

Published by: Sucheta Sengupta |    Posted: September 9, 2020 3:26 pm|    Updated: September 9, 2020 3:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে দেশজুড়ে সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং এবং মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা নিয়ে অনেক টালবাহানা হয়েছে। শেষে সুপ্রিম কোর্টের অনুমোদন সাপেক্ষে চলতি মাসের ১ থেকে ৬ তারিখ হয়েছে JEE মেন পরীক্ষা। ১৩ তারিখ, একদিনেই হবে সর্বভারতীয় মেডিক্যাল এন্ট্রান্স NEET. তবে তার আগেই প্রকাশিত হচ্ছে JEE মেনের ফলাফল। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল টুইট করে তেমনই জানিয়েছেন।

চলতি বছর আগস্টে সর্বভারতীয় ডাক্তারি, ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষা হওয়ার কথা থাকলেও করোনার কারণে তা পিছিয়ে যায়। এমনকী এই পরীক্ষাগুলোর ভবিষ্যৎ নিয়েও অনিশ্চয়তা দানা বেঁধেছিল। শেষ পর্যন্ত সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে চলতি মাসে পরীক্ষা হয়। করোনাবিধি মেনে এবং যথেষ্ট সাবধানতার সঙ্গেই পরীক্ষার আয়োজন করে NTA (National Testing Agency)। সূত্রের খবর, এ বছর এই প্রবেশিকা পরীক্ষায় বসেছেন অন্তত ৮ লক্ষ পড়ুয়া। মেধাতালিকার ভিত্তিতে দেশের বিভিন্ন ইঞ্জিনিয়ারিং কলেজে, বিভিন্ন বিভাগে ভরতি হওয়ার সুযোগ পাবেন তাঁরা। তবে তার জন্য খুব বেশি অপেক্ষা নয়। চলতি সপ্তাহেই প্রকাশিত হবে ফলাফল। সম্ভাব্য তারিখ ১১ সেপ্টেম্বর।

[আরও পড়ুন: অর্থনীতি সংকুচিত হবে ১০ শতাংশেরও বেশি, ভারতের জিডিপি নিয়ে পূর্বাভাস ফিচের]

বুধবার টুইট করে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক আরও জানিয়েছেন, এই পরিস্থিতিতে অনেক ধৈর্যের সঙ্গে প্রায় এক সপ্তাহ ধরে পরীক্ষার ঝক্কি সামলানোয় শুধু পরীক্ষার্থীই নয়, ধন্যবাদ প্রাপ্য অভিভাবকদেরও। এছাড়া দূরত্ববিধি-সহ একাধিক কড়া নিয়ম মেনে রাজ্য সরকারগুলো যেভাবে পরীক্ষার্থীদের সুবিধা করে দিয়েছে, তাতে সংশ্লিষ্ট প্রশাসনকেও অভিনন্দন জানিয়েছেন তিনি।

তবে JEE’র ফলপ্রকাশের নির্দিষ্ট কোনও দিন তিনি টুইটে জানাননি। বলা হয়েছে, মন্ত্রকের ওয়েবসাইটে নজর রাখতে।

[আরও পড়ুন: মাদক ও অস্ত্র পাচারের পাকিস্তানের ছক বানচাল, রাজস্থান সীমান্তে খতম ২]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement