১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

শান্তি ফিরছে দিল্লিতে, পরিস্থিতি নিয়ন্ত্রণে উদ্যোগ কেজরিওয়ালের

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 1, 2020 7:18 pm|    Updated: March 1, 2020 7:18 pm

Relief Effects underway in riot effected areas of Delhi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় তিনদিন ধরে চলা হিংসার পর ধীরে ধীরে শান্তি ফিরছে রাজধানীতে। ৪৬ জনের মৃত্যু, ৩০০ জন আহত হওয়ার পর ‘চেতনা’ ফিরেছে দিল্লি পুলিশের। তৎপরতার সঙ্গে রাজ্যে শান্তি ফেরাতে ব্যস্ত হয়ে উঠেছে দিল্লি পুলিশ। ৭ মার্চ পর্যন্ত দিল্লির সমস্ত স্কুল-কলেজগুলিকে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে সরকারের তরফ থেকে। যদিও সিবিএসই’র তরফ থেকে দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার তারিখ পরিবর্তন করার কথা এখনও জানানো হয়নি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আজ, রবিবার রাজধানীর বিভিন্ন প্রান্তে দফায় দফায় বৈঠক করছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)।

অগ্নিগর্ভ দিল্লির পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে আজ দিল্লির উত্তর-পূর্ব জেলা আধিকারিকের অফিসে যান মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি জানান, কোনওরকম হিংসাত্মক ঘটনার কথা আজ জানা যায়নি। দিল্লি হিংসায় জাফরাবাদ, মউজপুর, বাবরপুর, যমুনা বিহার, চাঁদবাগ, শিব বিহারের কোনও স্কুল হিংসার জেরে ক্ষতিগ্রস্ত হয়নি। এদিনও ১৮ জন এসডিএমের সঙ্গে দিল্লির পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেন কেজরিওয়াল। দিল্লির পরিস্থিতি দ্রুত স্বাভাবিক করে তুলতে এই উদ্যোগ নিচ্ছেন তিনি। গতকাল পর্যন্ত দিল্লি পুলিশের কাছে হিংসা নিয়ে ১৬৭টি এফআইআর দায়ের করা হয়েছে। যার মধ্যে ৩৬টি এফআইআর-ই অস্ত্র আইনের অধীনে দায়ের করা হয়েছে। ১৩টি এফআইআর দায়ের করা হয়েছে সোশ্যাল মিডিয়ায় বিদ্বেষমূলক মন্তব্য ছড়ানোর জন্য। 

[আরও পড়ুন: ভুয়ো ভিডিও পোস্ট করে ফের অশান্তি লাগানোর চেষ্টা! অভিযুক্ত আপ বিধায়ক আমানতুল্লা খান]

অন্যদিকে, দিল্লির গুরু তেগবাহাদুর হাসপাতালে এপর্যন্ত আহত হয়ে ভরতি বহু। তাদের দেখতে শনিবার হাসপাতালে যান দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। হাসপাতালেই মারা যান প্রায় ২২ জন। দিল্লির ক্ষতিগ্রস্ত এলাকাগুলি পরিদর্শন করে দেখেন জাতীয় মহিলা কমিশনের (National Commission for Women) চেয়ারপারসন রেখা শর্মা। তিনি জানান, “হিংসায় আক্রান্ত মহিলাদের কমিশনের তরফ থেকে বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে। পাশাপাশি পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তারা দিল্লির সাম্প্রতfক ঘটনার প্রকৃত কারণ খতিয়ে দেখবে।” 

[আরও পড়ুন: শুধরোলেন না কপিল! বিজেপি নেতার মিছিলে ফের ‘গোলি মারো’ স্লোগান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে