২৩ আষাঢ়  ১৪২৭  বুধবার ৮ জুলাই ২০২০ 

Advertisement

গ্রামের নাম ‘করোনা’, ভাইরাসের দাপট বাড়তেই বিদ্বেষের শিকার বাসিন্দারা

Published by: Paramita Paul |    Posted: March 29, 2020 7:11 pm|    Updated: March 29, 2020 9:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্কে কাঁপছে গোটা দুনিয়া। সংক্রমণ ভয়ে সামাজিক দূরত্ব
বাড়াচ্ছে সকলে। একে অপরের কাছে আসতে ভয় পাচ্ছে। আর এই মহামারির এহেন নামের জেরেই বিপদে পড়েছেন উত্তরপ্রদেশের একটি গ্রামের বাসিন্দারা। তাঁদের গ্রামের কাছে পিঠে ঘেঁষছেন না কেউ। কিন্তু কেন? আসলে উত্তরপ্রদেশের সীতাপুরের কাছে গ্রামটির নামই করোনা। নাম শুনেই উলটো দিকে হাঁটছেন সকলে।

করোনার জেরে গোটা বিশ্বে ত্রাহি ত্রাহি রব। কঠিন পরিস্থিতি বলছেন চিকিৎসক, বিশেষজ্ঞরা। দুনিয়ায় লাফিয়ে বাড়ছে আক্রান্ত আর মৃতের সংখ্যা। এখনই দেশে আক্রান্তের সংখ্যা ১০০০ ছুঁয়েছে। খুব কম সময়ের মধ্যে এই হার বৃদ্ধি। দেশে নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৫ জনের (তিন বিদেশি-সহ সংখ্যাটা ২৮)। মহারাষ্ট্রে মৃত্যুর হার সর্বোচ্চ। আক্রান্তের সংখ্যাও দেশের মধ্যে সর্বাধিক মহারাষ্ট্রে। বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ১৮। মৃত্যু হয়েছে একজনের। বিশ্বজুড়ে ছয় লক্ষেরও বেশি মানুষের শরীরে থাবা বসিয়েছে COVID-19। এদিকে, লকডাউন উপেক্ষা করে রবিবার সকাল থেকেই বিভিন্ন বাজার খোলা। ন্যূনতম স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে তাতে ভিড় জমিয়েছেন আমজনতা। যা সংক্রমণের আশঙ্কা আরও বাড়িয়ে দিচ্ছে।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় সরকারের পাশে দেবস্থান, ৫১ কোটি টাকা অনুদান সাঁইবাবা ট্রাস্টের]

এর মধ্যে বিপাকে পড়েছেন উত্তরপ্রদেশের সীতাপুরের করোনা গ্রামের বাসিন্দারা। সেই গ্রামের এক বাসিন্দা রাজন জানাচ্ছেন, “আমাদের কেউ কোনও কাজে নিচ্ছেন না। সরকারি অনুদান নিতে গেলে, এড়িয়ে যাচ্ছে। আমরা করোনা থেকে আসছি বললেই সবাই পালিয়ে যাচ্ছেন। ভাবছেন, আমরা মহামারি ছড়াচ্ছি। কিছুতেই বুঝতে চাইছেন না, আমরা জীবাণু নই, আমাদের গ্রামের নাম করোনা।”

[আরও পড়ুন: করোনা আক্রান্ত বিএসএফের আধিকারিক, আতঙ্কে কোয়ারেন্টাইনে ৫০ জন জওয়ান]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement