BREAKING NEWS

১৭ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৩১ মে ২০২০ 

Advertisement

করোনা আক্রান্ত বিএসএফের আধিকারিক, আতঙ্কে কোয়ারেন্টাইনে ৫০ জন জওয়ান

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 29, 2020 6:24 pm|    Updated: March 29, 2020 6:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রদেশের গোয়ালিয়রে করোনায় আক্রান্ত হন এক বিএসএফ কর্মী। ফলে ওই অ্যাকাডেমিতে থাকা বাকি ৫০ জন বিএসএফ(BSF) কর্মীকেও কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়। আজ পর্যন্ত মধ্যপ্রদেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা হল ৩৪। এর মধ্যে ২ জনের মৃত্যু হয়।

জানা যায়, কয়েকদিন আগেই মধ্যপ্রদেশের এডিজি (ADG)ও আইজি (IG) বিএসএফের এই করোনা আক্রান্ত আধিকারিকের সঙ্গে বৈঠক করেন। সেই বৈঠকে উপস্থিত ছিলেন বিএসএফের বাকি জওয়ানরাও। সেদিনের বৈঠকে বিএসএফ নির্মিত কোয়ারেন্টাইন সেন্টার নিয়ে আলোচনা করা হয়। করোনায় আক্রান্ত ৫৭ বছরের বিএসএফ আধিকারিককে নিয়ে তাই চিন্তায় মধ্যপ্রদেশের বিএসএফ কর্তারা। কারণ এই আধিকারিকের স্ত্রী কয়েকদিন আগেই বিলেত থেকে ফেরেন। তাঁর থেকেই আধিকারিক আক্রান্ত হন বলে জানান চিকিৎসকরা। বিএসএফ আধিকারিকের শরীরে করোনার নমুনা মেলায় চিন্তার ভাঁজ পড়ে বাকিদের কপালে।

কারণ, যখন আধিকারিকের সঙ্গে বিএসএফের বাকি কর্মী-সহ উচ্চপদস্থ কর্তারা বৈঠক করেছিলেন তখন তাঁর মধ্যে করোনার কোনও লক্ষণ দেখা যায়নি। পরে তিনি অসুস্থ হয়ে পড়েন ও পরীক্ষা করে তাঁর শরীরে করোনার নমুনা পাওয়া যায়। আপাতত স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বিএসএফের এই উচ্চপদস্থ আধিকারিক। তবে সমস্যা হল এই উচ্চপদস্থ আধিকারিক গত কয়েকদিনে প্রায় ৩০ জনেরও বেশি কর্মীদের সঙ্গে সাক্ষাৎ করেন। ফলে তাদের সকলকে কোয়ারেন্টাইনে রাখা হয়।

[আরও পড়ুন: দিল্লির পর এবার কেরল, বাড়ি ফিরতে চেয়ে রাস্তায় কয়েকশো ঠিকা শ্রমিক]

তবে শুধুমাত্র বিএসএফ নয় শনিবারই মধ্যপ্রদেশে সিআইএসএফের এক কর্মীর শরীরে করোনার নমুনা পাওয়া যায়। ইতিমধ্যেই দেশে করোনা আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে, আর ৩ বিদেশি নাগরিক-সহ করোনায় প্রাণ হারিয়েছেন ২৫ জন। তবে লকডাউনের মাঝে ক্রমশ করোনার সংখ্যা বাড়তে থাকায় প্রমাদ গুনছেন চিকিৎসকরা।

[আরও পড়ুন: ‘করোনা মোকাবিলায় ভিন্ন পদ্ধতি অবলম্বন করুন’, চিঠিতে মোদিকে আরজি রাহুলের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement