BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বাড়ছে করোনার প্রকোপ, চলতি মাসে দেশের এই ৬টি শহর থেকে কলকাতায় নামবে না বিমান

Published by: Sulaya Singha |    Posted: July 17, 2020 8:46 pm|    Updated: July 17, 2020 8:54 pm

Restriction on flights to Kolkata from six cities extended till July 31

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যজুড়ে সংক্রমণের উর্ধ্বমুখী গ্রাফ চিন্তায় ফেলেছে বঙ্গবাসীকে। বাংলার থেকেও আবার সংকটজনক পরিস্থিতি রাজধানী দিল্লি এবং মুম্বইয়ের। দুই শহরেই আক্রান্তের সংখ্যা লক্ষাধিক। আর তাই এবার দিল্লি-মুম্বই-সহ মোট ছ’টি শহর থেকে বিমান পরিষেবা বন্ধ রাখার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিল কলকাতা।

শুক্রবার কলকাতা বিমানবন্দর (Kolkata Airport) কর্তৃপক্ষের তরফে জানিয়ে দেওয়া হল, আগামী ৩১ জুলাই পর্যন্ত দেশের ছ’টি শহর থেকে কোনও বিমান কলকাতায় নামবে না। এর আগে ১৯ জুলাই পর্যন্ত এই পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। গত ৬ তারিখ থেকে এই ছয় শহরের কোনও বিমান কলকাতা আসছে না। এবার সেই মেয়াদই বাড়ানো হল ৩১ জুলাই পর্যন্ত। দিল্লি ও মুম্বইয়ের পাশাপাশি পুণে, চেন্নাই, নাগপুর এবং আহমেদাবাদ থেকে আসবে না কোনও ফ্লাইট।

[আরও পড়ুন: রাজস্থানের বিক্ষুব্ধ কং বিধায়কদের বিরুদ্ধে এখনই ব্যবস্থা নয়, আদালতের রায়ে স্বস্তিতে পাইলট শিবির]

ঠিক মতো শারীরিক পরীক্ষা ছাড়াই বাইরে থেকে প্রচুর লোক রাজ্যে ঢুকছে। এর ফলে করোনার সংক্রমণ ক্রমশ বৃদ্ধি পাচ্ছে পশ্চিমবঙ্গে। এমন বক্তব্য তুলে ধরে রাজ্য সরকারের তরফে আগেই চিঠি দিয়ে কেন্দ্রকে অনুরোধ করা হয়েছিল, যে দেশের বেশ কিছু শহর থেকে দু’সপ্তাহ কলকাতাগামী বিমান পরিষেবা বন্ধ রাখা হোক। সেই অনুরোধ মেনে নিয়েছিল কেন্দ্র। তারপরই গত ৪ জুলাই কলকাতা বিমানবন্দরের তরফে টুইট করে জানানো হয়, ছটি শহর থেকে বিমান কলকাতার উদ্দেশে রওনা দেবে না। দেশজুড়ে বাড়তে থাকা সংক্রমণের জেরে এবার সেই মেয়াদই বৃদ্ধি পেল।

[আরও পড়ুন: আমেরিকার পরই বিশ্বে দ্বিতীয় সর্বাধিক কোভিড টেস্ট হয়েছে ভারতে, দাবি হোয়াইট হাউসের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে