৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সাক্ষাৎ দেবদূত! মৃত্যুর মুখ থেকে যাত্রীকে বাঁচালেন মহিলা RPF কর্মী, ভাইরাল ভিডিও

Published by: Paramita Paul |    Posted: February 11, 2021 12:09 pm|    Updated: February 11, 2021 12:48 pm

RPF woman cop saves passenger from falling under moving train in Visakhapatnam | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতচন্দ্র তাঁর কাব্যে লিখেছিলেন, ‘এ তো মেয়ে, মেয়ে নয়, দেবতা নিশ্চয়।’ কথাটা যেন একবারে হাতে নাতে ফলে গেল দক্ষিণ ভারতের এক ব্যস্ত স্টেশনে। সাক্ষাৎ মৃত্যুর মুখ থেকে রেলযাত্রীকে ফিরিয়ে আনলেন এক মহিলা আরপিএফ (RPF) কর্মী। ভাইরাল হয়েছে সেই ভিডিও। ভিডিও দেখে বিশাখাপত্তনমের ওই মহিলা আরপিএফ কর্মীকে কুর্নিশ জানাচ্ছেন নেটিজেনরা।

৮ ফেব্রুয়ারির ঘটনা। বিশাখাপত্তনমে চলন্ত ট্রেনে ওঠার চেষ্টা করছিলেন এক ব্যক্তি। সেইসময় পা পিছলে পড়ে যান তিনি। পা চলে যায় ট্রেন ও প্ল্যাটফর্মের মধ্যবর্তী ফাঁকা জায়গায়। আরেকটু হলেই বড়সড় দুর্ঘটনা ঘটে যেতে পারত। ঠিক তখনই দেবদূতের মতো হাজির হন ওই মহিলা আরপিএফ কর্মী। মুহূর্তের মধ্যে ওই ব্যক্তিকে হাত ধরে টেনে তোলেন তিনি। ওই মহিলা কর্মীর উপস্থিত বুদ্ধি ও সাহসিকতার জোরে প্রাণরক্ষা হয় সেই ব্যক্তির। সে সময় অবশ্য অন্যান্য আরপিএফ কর্মীরাও সাহায্য করেছিলেন।

[আরও পড়ুন : ‘ধৈর্যের বাঁধ ভাঙছে’, টুইটারের শীর্ষকর্তাদের হুঁশিয়ারি কেন্দ্রের, হতে পারে গ্রেপ্তারিও]

গোটা ঘটনার ভিডিওটি ভারতীয় রেল তাদের টুইটার হ্যান্ডেলে পোস্ট করেছে। সেখানে তারা জানান, মানবিকতার সেবাই সবচেয়ে বেশি প্রাধান্য পায়। এক সদাসতর্ক মহিলা আরপিএফ কর্মীর জন্য প্রাণ বাঁচল এক যাত্রীর। যাত্রীদের নিরাপত্তার খাতিরে মেরি সহেলি নামে একটি ব্যাটেলিয়ন তৈরি হয়েছে আরপিএফে। সেই ব্যাটেলিয়নেরই সদস্য ওই মহিলা। তাঁরই বডি-ক্যামেরায় পুরো ঘটনাটি রেকর্ড হয়। সেই ভিডিও আপাতত ভাইরাল। আরপিএফের নামে এখন ‘ধন্য ধন্য’ করছেন নেটিজেনরা।

ভিডিওটি রিটুইট করে কেউ লিখেছেন, দারুণ কাজ। কেউ আবার বলছেন, কোনও পুরস্কারই এই কাজের জন্য যথেষ্ট নয়। কেউ কেউ তো আবার সাক্ষাৎ ঈশ্বরের সঙ্গে তাঁর তুলনা করছেন।

[আরও পড়ুন : প্যাংগং হ্রদ থেকে সেনা সরাচ্ছে ভারত-চিন, সংসদে জানালেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে