BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘দেশের জন্য বহু আত্মত্যাগ করেছে আরএসএস’, দাবি মোহন ভাগবতের

Published by: Biswadip Dey |    Posted: June 17, 2022 1:35 pm|    Updated: June 17, 2022 4:40 pm

RSS has sacrificed a lot for India, says Mohan Bhagwat। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের জন্য অনেক আত্মত্যাগ করেছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (RSS)। হায়দরাবাদে সংগঠনের নতুন ভবনের উদ্বোধনে এসে এমনই দাবি করলেন আরএসএস প্রধান মোহন ভাগবত (Mohan Bhagwat)। সেই সঙ্গে দাবি করলেন, সত্যকে কোনওদিনই চেপে রাখা যায় না। তা একদিন না একদিন নিজের পথ করে নেবে।

তেলেঙ্গানায় ওই ভবনের উদ্বোধনে এসে তিনি বলেন, ”আরএসএস কর্মীরা অনেক আত্মত্যাগ করেছেন। আর করতে পেরেছেন বলেই সংগঠনটিকে এই চেহারা দেওয়া গিয়েছে।” সেই সঙ্গে বিরোধীদের উদ্দেশে তাঁর বার্তা, ”কিছু মানুষ আছেন যাঁরা মনে করেন তাঁরাই একমাত্র সঠিক। আর বাকিরা সবাই ভুল। আর যখনই তাঁদের বিরোধিতা করা হয়, তাঁরা চেষ্টা করেন ন্যায় ও সত্যকে অবদমন করে রাখতে। কিন্তু হিংসা দিয়ে সত্যকে চেপে রাখা যায় না।”

[আরও পড়ুন: দক্ষিণ কাশ্মীরে পুলিশ-জঙ্গি সংঘর্ষ, নিকেশ ৪ হিজাব জেহাদি]

পাশাপাশি তেলেঙ্গানায় (Telangana) দলীয় কর্মীদের সাফল্যেও তিনি অভিভূত, এমনটাই জানাচ্ছেন বর্ষীয়ান নেতা। তিনি জানিয়েছেন, অনেক লড়াইয়ের শেষে এই সাফল্য পেয়েছেন এখানকার যুব নেতারা। এই প্রসঙ্গে তাঁর বক্তব্য, ”আমি তেলেঙ্গানার এবিভিপি ক্যাডারদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখি। আমি দেখেছি কীভাবে তারা লড়াই চালিয়েছে প্রতিকূলতার বিরুদ্ধে। আজ এই ভবনের উদ্বোধন বুঝিয়ে দিচ্ছে আন্দোলন কতটা সদর্থক হয়ে উঠেছে।”
তবে সেই সঙ্গেই তিনি আরএসএসে এত বেশি কর্মী যুক্ত হওয়াতেও উদ্বেগ প্রকাশ করেছেন। তাঁর মতে, জনপ্রিয়তা কখনও কখনও ভবিষ্য়তের পথও আটকে দেয়। তিনি মনে করিয়ে দিয়েছেন, ”আমাদের কাছে সাফল্য কোনও গন্তব্য নয়। আসল হল যাত্রাটা।”

উল্লেখ্য়, কয়েকদিন আগে জ্ঞানবাপী মসজিদ নিয়ে মুখ খুলেছিলেন মোহন ভাগবত। হিন্দুত্ববাদীদের উলটো সুরে কথা বলেছিলেন তিনি। প্রশ্ন তুলেছিলেন, ”সমস্ত মসজিদে শিবলিঙ্গ খোঁজার প্রয়োজন কী? রোজ রোজ নতুন করে বিতর্ক তোলা উচিত নয়। জ্ঞানবাপী নিয়ে আমাদের আলাদা ভক্তি থাকতেই পারে, তাই বলে সমস্ত মসজিদে শিবলিঙ্গের অস্তিত্ব খুঁজে বেরিয়ে, জিগির তোলা অনুচিত।”

[আরও পড়ুন: দেশজুড়ে বিক্ষোভের জের, সেনায় ‘অগ্নিবীর’ নিয়োগের নিয়মে বড়সড় বদল আনল কেন্দ্র

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে