BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

গান্ধী জয়ন্তীর আগেই ভারতকে হিন্দু রাষ্ট্র ঘোষণা না করলে জল সমাধিতে যাওয়ার হুমকি ধর্মগুরুর

Published by: Suparna Majumder |    Posted: September 29, 2021 9:54 am|    Updated: September 29, 2021 11:38 am

Saint threatens suicide if India not declared Hindu Rashtra | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২ অক্টোবরের আগে ভারতবর্ষকে হিন্দু রাষ্ট্র হিসেবে ঘোষণা করতে হবে। তা না হলে জল সমাধির মাধ্যমে মৃত্যুবরণ করার হুমকি দিলেন জগৎগুরু পরমহংস আচার্য মহারাজ। সংবাদসংস্থা এএনআইয়ের মাধ্যমে প্রকাশ্যে এসেছে এই খবর।

বুধবার অযোধ্যায় সংবাদমাধ্যমের মুখোমুখি হন পরমহংস আচার্য মহারাজ। তিনি বলেন, “২ অক্টোবরের মধ্য ভারতবর্ষকে হিন্দু রাষ্ট্র হিসেবে ঘোষণা করার দাবি জানাচ্ছি। তা না হলে আমি সরযূ নদীতে জল সমাধি গ্রহণ করব।” এর পাশাপাশি আরও একটি দাবি রয়েছে জগৎগুরুর। তা জানাতে গিয়ে তিনি বলেন, “কেন্দ্রের উচিত মুসলিম ও খ্রিস্টান সম্প্রদায়ের নাগরিকত্ব বাতিল করে দেওয়া।”

Jagadguru Paramhans Acharya Maharaj

[আরও পড়ুন: ফের পুরনো হারে ভরতুকি মিলবে রান্নার গ্যাসে? আলোচনা শুরু কেন্দ্রের]

বছর ঘুরলেই উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন (Uttar Pradesh Election 2022)। আর চব্বিশের লোকসভা ভোটের আগে এটাই তাদের লিটমাস টেস্ট। সে কথা মাথায় রেখেই ঘর গোছাতে শুরু করেছে গেরুয়া শিবির। এমন পরিস্থিতিতেই প্রকাশ্যে এসেছে জগৎগুরু পরমহংস আচার্য মহারাজর এই মন্তব্য। শোনা গিয়েছে, এর আগেও এই দাবিতে তিনি টানা পনেরো দিন অনশন করেছিলেন। পরে অমিত শাহর আশ্বাসে নাকি অনশন ভাঙেন।

এর আগে পুণেয় পুলিশ সংগঠনের এক অনুষ্ঠানে ভাষণ দেওয়ার সময় রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (RSS) প্রধান মোহন ভাগবত দাবি করেন, দেশের প্রতিটি নাগরিকই আসলে হিন্দু। কেননা তাদের পূর্বপুরুষ এক। এই প্রসঙ্গে তিনি বলেন, “হানাদারদের সঙ্গেই ইসলাম ধর্ম ভারতে এসেছিল। এটাই ইতিহাস। আর সেটাকে এভাবেই দেখা উচিত।” দেশের হিন্দুরা কাউকেই শত্রু বলে মনে করে না বলে জানিয়ে মোহন ভাগবত জানান, এদেশের মুসলমানদের কোনও আতঙ্কে ভোগার কারণ নেই। “আমরা এক নই, আমরা আলাদা বলে যারা দেশকে ভাঙতে চাইছে, তাদের ফাঁদে কারও পা দেওয়া উচিত নয়। আমরা এক জাতি। আমরা এক জাতি হিসেবেই থাকব।”

[আরও পড়ুন: গোয়ায় মমতার পোস্টার, বুধবারই তৃণমূলে সেরাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে