০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মোদির সঙ্গে যোগাসন করতে গিয়ে হাসপাতালে ২২ পড়ুয়া

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 21, 2017 10:10 am|    Updated: June 21, 2017 11:09 am

School Children fall ill after performing Yoga with PM Modi in rain

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল বৃষ্টি মাথায় নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তৃতীয় আন্তর্জাতিক যোগ দিবসে যোগাসন করতে গিয়ে অসুস্থ হয়ে পড়ল প্রায় ৭০ জন ছাত্রছাত্রী। তাদের মধ্যে হাসপাতালে ভরতি করতে হল ২২ জনকে। এই ঘটনায় প্রশ্নের মুখে পড়েছে স্কুল কর্তৃপক্ষের ভূমিকা। বৃষ্টিতে কাকভেজা হয়ে ও ভ্যাপসা গরমেই ওই পড়ুয়ারা অসুস্থ হয়ে পড়েছে বলে একটি সূত্রের খবর।

[যোগ দিবসে এ কী করলেন বিজেপির দুই মন্ত্রী?]

বৃষ্টির মধ্যেই লখনউয়ের রামাবাঈ ময়দানে ভোর ৪টে থেকে প্রচুর পড়ুয়া জড়ো হতে থাকে। কিন্তু বৃষ্টিতে ভিজে তাদের মধ্যে অনেকেই অসুস্থ হয়ে পড়ে। অসুস্থ পড়ুয়াদের স্থানীয় লোকবন্ধু হাসপাতালে প্রাথমিক চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। ওষুধ ও ইনজেকশনের সাহায্যে প্রাথমিক শুশ্রূষার পর ৫০ জন পড়ুয়াকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। কিন্তু এখনও ২২ জন ছাত্রছাত্রী হাসপাতালে ভরতি। তাদের স্বাস্থ্যের উপর নজর রাখা হচ্ছে বলে হাসপাতাল সূত্রে খবর।

প্রধানমন্ত্রীর আহ্বানে এদিন দিল্লি ও লখনউতে যোগাভ্যাসের জন্য বিশাল অনুষ্ঠানের আয়োজন করা হয়। কিন্তু ভোর থেকেই প্রবল বৃষ্টির কারণে উদ্যোক্তাদের কপালে চিন্তার ভাঁজ দেখা দেয়। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টিকে উপেক্ষা করে প্রচুর মানুষ লখনউতে জড়ো হয়েছিলেন। প্রায় ৫৫ হাজার মানুষ এদিনের অনুষ্ঠানে যোগ দেন। লখনউতে এদিনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন রাজ্যপাল রাম রায়েক, মুখ্যমন্ত্রী যোগ আদিত্যনাথ। বৃষ্টিকে উপেক্ষা করে প্রচুর মানুষ এদিনের অনুষ্ঠানে যোগ দিতে আসায় সাধারণ মানুষকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী।

yoga-student

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে