BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

৩০ সেপ্টেম্বরের মধ্যে দিতে হবে বাবরি ধ্বংস মামলার রায়, সিবিআই আদালতকে সুপ্রিম নির্দেশ

Published by: Soumya Mukherjee |    Posted: August 22, 2020 5:36 pm|    Updated: August 22, 2020 5:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩০ সেপ্টেম্বরের মধ্যে লালকৃষ্ণ আডবাণী, মুরলি মনোহর যোশী ও উমা ভারতীদের বিরুদ্ধে চলা বাবরি মসজিদ (Babri Masjid) ধ্বংস মামলার রায় দিতে হবে। শনিবার সিবিআইয়ের বিদেশ আদালতকে এই নির্দেশই দিল সুপ্রিম কোর্ট।

সুপ্রিম কোর্টের তরফে দেওয়া নির্দেশে উল্লেখ করা হয়েছে, এই মামলার রায় দেওয়ার জন্য বিশেষ আদালতের মাননীয় বিচারপতি মিস্টার সুরেন্দ্র কুমার যাদব আরও একমাস সময় চেয়েছিলেন। তাঁর প্রস্তাব মেনে আমরা একমাসের সময়সীমা বাড়াচ্ছি। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করে এই মামলার রায় ঘোষণা করতে হবে।

[আরও পড়ুন: ‘হিন্দি না জানলে বৈঠক থেকে বেরিয়ে যেতে পারেন’, আয়ুশ মন্ত্রকের সচিবের মন্তব্যে নিন্দার ঝড় ]

এর আগে এই মামলার রায় ৩১ আগস্টের মধ্যে দিতে হবে বলে লখনউয়ে অবস্থিত সিবিআই (CBI) -এর বিশেষ আদালতকে নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্টের বিচারপতি আরএফ নরিম্যানের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ। তার প্রেক্ষিতে বিশেষ আদালতের বিচারপতি সুরেন্দ্র যাদব আরও একমাস সময় বাড়ানোর আবেদন জানান। তার ভিত্তিতেই এই রায় দিল দেশের সর্বোচ্চ আদালত।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৭ সালে বাবরি মসজিদ ধ্বংসের মামলার শুনানি ২ বছরের মধ্যে শেষ করে রায় দিতে হবে বলে নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট (Supreme Court)।

[আরও পড়ুন: ‘বলির পাঁঠা’ করা হয়েছে তবলিঘি জামাত সদস্যদের! মামলা খারিজ করল বম্বে হাই কোর্ট ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement