BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দিল্লি পুলিশকে লক্ষ্য করে গুলি, বিচারবিভাগীয় হেফাজত বন্দুকবাজ শাহরুখের

Published by: Bishakha Pal |    Posted: March 11, 2020 8:57 am|    Updated: March 11, 2020 3:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি পুলিশের কনস্টেবলকে লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজত হল বন্দুকবাজ শাহরুখের। গত মঙ্গলবার শাহরুখকে গ্রেপ্তার করে দিল্লি পুলিশ। তারপর থেকে সে পুলিশি হেফাজতেই ছিল। মঙ্গলবার তাকে পূর্ব দিল্লির কারকাদুমা আদালতে পেশ করা হয়। তখনই আদালতের এই নির্দেশ দেয়।

গত ২৪ ফেব্রুয়ারি জাফরাবাদে অশান্তির সময় দিল্লির পুলিশ কনস্টেবল দীপক দাহিয়াকে লক্ষ্য করে প্রকাশ্যেই গুলি ছুঁড়েছিল শাহরুখ। আট রাউন্ড গুলি চালিয়েছিল সে। দিনদুপুরে প্রকাশ্য রাস্তায় এক যুবকের রণং দেহী মূর্তির এই ছবি সংবাদমাধ্যমে দেখার পর শিউরে উঠেছিল গোটা দেশ। খোদ রাজধানীতেই যদি এই ঘটনা ঘটে তাহলে প্রত্যন্ত প্রান্তে কী হবে এই ভেবেই আতঙ্কিত হয়ে পড়েছিলেন সবাই। পরে বিষয়টি নিয়ে বিতর্ক দেখা দেওয়ার পরে নড়েচড়ে বসেন দিল্লি পুলিশের কর্তারা। এরপর ৩ মার্চ তাকে গ্রেপ্তার করে দিল্লি পুলিশ। দিল্লি পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার সাংবাদিক বৈঠক করে জানিয়েছিলেন, শামলি থেকে গ্রেপ্তার করা হয় শাহরুখকে। তাকে আদালতে পেশ করার পর আদালত তাকে পুলিশি হেফাজতের নির্দেশ দেয়। ফলে ১০ মার্চ পর্যন্ত পুলিশি হেফাজতেই ছিল শাহরুখ। মঙ্গলবার ফের তাকে আদালতে পেশ করা হয়। তখনই তার বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দেয় পূর্ব দিল্লির আদালত।

[ আরও পড়ুন: ‘মধ্যপ্রদেশের মতো মহারাষ্ট্রেও সরকার গড়বে বিজেপি’, চাঞ্চল্যকর ইঙ্গিত কেন্দ্রীয় মন্ত্রীর ]

এদিকে শাহরুখকে গ্রেপ্তার করার পর থেকে লাগাতার জেরা শুরু হয়। তার পরিবারের বাকিদেরও খোঁজ চলতে থাকে। এর মধ্যেই শাহরুখের বাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় তার বন্দুক। দিল্লিতে অশান্তির পর এই বন্দুকটি লুকিয়ে রেখেছিল শাহরুখ। সেটিকে ফরেনসিক ল্যাবে পাঠানো হয়। এই বন্দুক পরীক্ষা করে অনেক তথ্য জানা যেতে পারে বলে ধারণা পুলিশের। কীভাবে এই বন্দুক শাহরুখের কাছে এল, সে ব্যাপারেও তাকে জিজ্ঞাসাবাদ চলতে থাকে। দিল্লি পুলিশের বক্তব্য, জেরায় বারবার মিথ্যে কথা বলছিল শাহরুখ। জানিয়েছিল, বন্দুক সে যমুনা নদীতে ফেলে দিয়েছে। কিন্তু পরে সে সত্যি কথা জানায়। এদিন আদালতে শাহরুখের সেই জবানবন্দিও পেশ করা হয়।

[ আরও পড়ুন: ‘দুর্নীতি শিল্প হলে শিল্পীরা রয়েছেন কংগ্রেসেই’, কটাক্ষ বিজেপি নেতা সম্বিত পাত্রের ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement