BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

দিল্লিতে মোদি-পওয়ার বৈঠক! কী নিয়ে আলোচনা দুই নেতার, শুরু জল্পনা

Published by: Biswadip Dey |    Posted: July 17, 2021 5:07 pm|    Updated: July 17, 2021 5:07 pm

Sharad Pawar meets PM Modi, flags Amit Shah's new ministry | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী সপ্তাহেই শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন। তার প্রাক্কালে শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) সঙ্গে দেখা করলেন এনসিপি প্রধান শরদ পওয়ার (Sharad Pawar)। প্রায় ৫০ মিনিট তাঁদের বৈঠক হয় বলে জানা গিয়েছে। যা নিয়ে নানা জল্পনা শুরু হয়েছে ওয়াকিবহাল মহলে।

কী কথা হল দুই বর্ষীয়ান নেতার মধ্যে? এদিনের বৈঠকে নবনির্মিত সমবায় মন্ত্রক ও কৃষক সমস্যা- এই দুই বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে উদ্বেগ প্রকাশ করেছেন পওয়ার। রাজ্যসভার প্রবীণ সাংসদের দাবি, নতুন যে মন্ত্রক তৈরি করা হয়েছে তা কো-অপারেটিভ ব্যাংকিং নিয়ে কাজ করবে। অথচ এই বিষয়টি একেবারেই রাজ্য প্রশাসনের বিষয়। যদি কেন্দ্র তাতে নাক গলায় তাহলে সংবিধানের লঙ্ঘন করা হবে। প্রসঙ্গত, এর আগেও এই সপ্তাহের শুরুতেও এই মন্ত্রক নিয়ে তাঁর অসন্তোষ প্রকাশ করেছিলেন শরদ পওয়ার। এদিনের বৈঠক ছাড়াও পওয়ার একটি চিঠিও লিখেছেন প্রধানমন্ত্রীকে। সেখানেও এই বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি।

[আরও পড়ুন: ইংরাজি-হিন্দিই নয়, মোদির বারাণসীতে স্টেশনের নাম লেখা সংস্কৃত ও উর্দুতেও]

প্রসঙ্গত, গত জুনে প্রশান্ত কিশোরের সঙ্গে শরদ ও কয়েকটি বিরোধী দলের প্রতিনিধিদের বৈঠক ঘিরে গুঞ্জন শুরু হয়েছিল, তবে কি তৃতীয় ফ্রন্ট গড়ার পরিকল্পনা করা হচ্ছে বর্ষীয়ান শরদকে সামনে রেখে? যদিও সেই সম্ভাবনার কথা নাকচ করে দেন বর্ষীয়ান ‌নেতা নিজেই। এর মধ্যে প্রশান্ত দেখা করেছেন গান্ধি পরিবারের সঙ্গে। এদিকে শোনা যাচ্ছিল, শরদ পওয়ারকে রাষ্ট্রপতি পদপ্রার্থীও করা হতে পারে।

এমনই নানা জল্পনার মাঝেই মোদির সঙ্গে তাঁর একান্তে বৈঠক ঘিরে যে অনেক প্রশ্ন উঠে আসবে তা স্বাভাবিক। কেউ কেউ এমনও মনে করছেন, হয়তো রাজনৈতিক কোনও নতুন জোট করতে চাইছে এনসিপি-বিজেপি। মহারাষ্ট্রে সরকার গড়তে কোনও নয়া পরিকল্পনা করা হচ্ছে কিনা, তেমন প্রশ্নের মধ্যেই একেবারে ভিন্ন কথা শোনা এনসিপি নেতা ও মহারাষ্ট্রের নেতা নবাব মালিকের মুখে।

[আরও পড়ুন: কর্ণাটকের মুখ্যমন্ত্রিত্ব ছাড়ছেন Yediyurappa? বিজেপি নেতা ‘গুজব’ বলে ওড়ালেও বাড়ছে জল্পনা]

তিনি পরিষ্কার জানিয়েছেন, ‘‘বিজেপি ও এনসিপি হল একই নদীর দুই প্রান্ত। যতক্ষণ নদীতে জল রয়েছে, দুই প্রান্ত মিলতেই পারে না। আমরা একেবারেই ভিন্ন মতাদর্শ নিয়ে চলি। রাজনৈতিক ভাবে এবং নীতিগত ভাবে।’’ সেই সঙ্গে তিনি জানিয়ে দেন, এই বৈঠকটি বহুদিন ধরেই হওয়ার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত এতদিনে মুখোমুখি হলেন দুই ন‌েতা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement