BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Sanjay Raut: মধ্যরাতে ইডির হাতে গ্রেপ্তার শিব সেনা মুখপাত্র সঞ্জয় রাউত, তুললেন ষড়যন্ত্রের অভিযোগ

Published by: Sucheta Sengupta |    Posted: August 1, 2022 8:59 am|    Updated: August 1, 2022 9:05 am

Shive Sena MP Sanjay Raut arrested by ED in Patra Chawl land scam case | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার দিনভর তল্লাশি, আটক, জেরার পর মধ্যরাতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে গ্রেপ্তার হলেন শিব সেনা মুখপাত্র সঞ্জয় রাউত (Sanjay Raut)। ইডি সূত্রে খবর, তাঁর বাড়ি থেকে সাড়ে ১১ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। এছাড়া দাদার ও আলিবাগে তাঁর যেসব সম্পত্তি রয়েছে, তার বাজেয়াপ্ত করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। গ্রেপ্তার হওয়ার রাউতের দাবি, কোনও কেলেঙ্কারির সঙ্গে তিনি যুক্ত নন। তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছে। শিব সেনা (Shiv Sena) এবং মহারাষ্ট্রের একতাকে দুর্বল করতেই এহেন চক্রান্ত বলে মনে করছেন তিনি। সোমবার বিকেলে তাঁকে পেশ করা হবে ইডির বিশেষ আদালতে।

ইঙ্গিতটা মিলেছিল রবিবার সকালেই। শিব সেনার রাজ্যসভার সাংসদ সঞ্জয় রাউতের মুম্বইয়ের (Mumbai) বাড়িতে হানা দেয় ইডির একটি দল। বাড়িতে তল্লাশির পাশাপাশি নেতাকেও জিজ্ঞাসাবাদ করেন আধিকারিকরা। কয়েকঘণ্টা ধরে জেরার পর বিকেল গড়াতেই তাঁকে ইডি হেফাজতে নেয়। এরপর সন্ধে ৭ টা থেকে ফের শুরু হয় জিজ্ঞাসাবাদ। রাউতের বিরুদ্ধে মূলত জমি দুর্নীতি মামলারই তদন্ত করছে কেন্দ্রীয় সংস্থা।

[আরও পডুন: চাপ বাড়ছে শুভেন্দুর! কাঁথি পুরসভা থেকে সারদার নথি উধাও নিয়ে সুদীপ্ত সেনকে জেরা পুলিশের]

পাত্র চাউল (Patra Chawl) জমি দুর্নীতি মামলায় বেশ কিছুদিন ধরেই ইডির স্ক্যানারে ছিলেন শিব সেনার মুখপাত্র। এর আগে তাঁকে, তাঁর স্ত্রী এবং ঘনিষ্ঠদের একাধিকবার নোটিস পাঠিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এমনকী এর আগে সঞ্জয়ের স্ত্রী এবং ঘনিষ্ঠদের প্রায় ১২ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্তও করে ইডি। এমনকী মহারাষ্ট্রে একনাথ শিণ্ডে সরকারের শপথের পরদিনই টানা ১০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় রাউতকে। যদিও শেষ দুটি সমনে তিনি ইডি দপ্তরে হাজিরা দেননি। সংসদে বাদল অধিবেশন থাকায় হাজিরা দেওয়া সম্ভব নয় বলে কেন্দ্রীয় এজেন্সিকে জানিয়েছিলেন রাউত।

[আরও পডুন: পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির অভিনব প্রতিবাদ, গরুর গাড়িতে চেপে মিছিল মদন মিত্রের]

রবিবার মাঝরাতে সঞ্জয় রাউতকে গ্রেপ্তার করে ইডি। যদিও তাঁকে আটক করার পর থেকেই শিব সেনা সমর্থকরা বিক্ষোভ শুরু করেছিলেন। পুণে থেকে জম্মু – নানা জায়গায় প্রতিবাদের আঁচ ছড়িয়ে পড়ে। সোমবার বিকেলে তাঁকে পিএমএলএ আদালতে পেশ করা হবে। এ নিয়ে এখনও অবশ্য শিব সেনার তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে