BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘করোনা নিয়েই বাঁচার পদ্ধতি শিখতে হবে’, মন্তব্য কেজরিওয়ালের

Published by: Sucheta Chakrabarty |    Posted: May 10, 2020 6:40 pm|    Updated: May 10, 2020 6:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লিতে করোনা আক্রান্তদের বেশিরভাগই উপসর্গহীন। কখনও বা খুব সামান্য উপসর্গ ধরা পড়েছে। ফলে কেন্দ্রীয় সরকারের জারি করা নির্দেশিকায় অল্প লক্ষ্মণযুক্ত ব্যক্তিদের বাড়িতে রেখে চিকিৎসা করার উদ্যোগ নেওয়া হয়েছে। বাকি রাজ্যগুলির মধ্যে দিল্লিতে প্রায় ৭৫ শতাংশ মানুষের করোনা সংক্রমণের লক্ষ্মণ খুবই সামান্য বলে এদিন জানান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিয়াল (Arvind Kejriwal)।

রবিবার সাংবাদিক বৈঠকে কেজরিওয়াল জানান, “দিল্লির প্রায় ৭৫ শতাংশ করোনা আক্রান্তদের মধ্যে কোনও উপসর্গ নেই। থাকলেও তা খুবই সামান্য। তাদের সকলের জন্য আমরা বাড়িতে চিকিৎসার ব্যবস্থা করছি। এখন পর্যন্ত দিল্লিতে সংক্রমণের জেরে যতজন মারা গেছেন তাঁদের মধ্যে ৮২ শতাংশ মানুষ পঞ্চাশোর্ধ্ব।

দিল্লিতে মোট সংক্রমিতের সংখ্যা ৭০০০। তাঁদের মধ্যে ১৫০০ জনের চিকিৎসা চলছে হাসপাতালে। বাকিদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে তাঁদের বাড়িতে।” তবে কোন সংক্রমিতের বাড়িতে যদি আলাদা ঘর না থাকে সেক্ষেত্রে সেই ব্যক্তিতে তাঁর পরিবারের লোকেরা হাসপাতালে ভরতি করাতে পারবেন বলে জানান দিল্লির মুখ্যমন্ত্রী। করোনা আক্রান্তদের জন্য বেসকরকারি অ্যাম্বুল্যন্সের ব্যবস্থা করা হয়েছে বলেও জানান তিনি। বিরোধীদের একহাত নিয়ে তিনি জানান, “এই পরিস্থিতিতেও বিরোধী দলনেতারা হাতে হাত মিলিয়ে কাজ না করে একে অপরের খুঁত খুঁজতে ব্যস্ত। “

[আরও পড়ুন:মৃত্যুর সঙ্গে পাঞ্জা, হার্ট অ্যাটাকের পর কোমায় ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী]

পরিযায়ী শ্রমিকদের ফিরিয়ে আনতে তার সরকার শ্রমিক স্পেশাল ট্রেনের ব্যবস্থা করছেন বলেও এদিন জানান তিনি। শ্রমিকদের কাছে তাঁর আবেদন, “আপনাদের সকলের জন্য বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হচ্ছে। দয়া করে আপনারা কেউ পায়ে হেঁটে বাড়ি ফিরবেন না। এইভাবে বাড়ি ফেরা নিরাপদ নয়। আপনাদের দেখাশোনার সমস্ত দায়িত্ব আমরা নিচ্ছি। আপাতত দুটি ট্রেন বিহার মধ্যপ্রদেশে পাঠানো হয়েছে। পরে আরও ট্রেনের ব্যবস্থা করা হচ্ছে।”

[আরও পড়ুন:PM CARES তহবিলের জমাখরচের হিসেব জনসমক্ষে আনতে হবে, দাবি রাহুলের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement