BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মৃত্যুর সঙ্গে পাঞ্জা, হার্ট অ্যাটাকের পর কোমায় ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী

Published by: Sulaya Singha |    Posted: May 10, 2020 5:12 pm|    Updated: May 10, 2020 5:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হৃদরোগে আক্রান্ত হওয়ায় তড়িঘড়ি রায়পুরের এক বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়েছিল ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী অজিত যোগীকে। রবিবার পরিস্থিতি আরও কঠিন হয়ে উঠল। হাসপাতালের এক চিকিৎসক জানান, প্রাক্তন মুখ্যমন্ত্রী কোমায় চলে গিয়েছেন।

শনিবার দুপুরে নিজের বাড়িতে আচমকাই জ্ঞান হারিয়ে পড়ে যায় তিনি। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। চিকিৎসকরা জানান, হৃদরোগে আক্রান্ত হয়েছেন ছত্তিশগড়ের বছর চুয়াত্তরের জনতা কংগ্রেস নেতা। তাঁর স্নায়ুর কার্যকলাপ কার্যত বন্ধই হয়ে যায়। ফলে তাঁকে ভেন্টিলেশনে রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন চিকিৎসকরা। কিন্তু রবিবার পরিস্থিতির আরও অবনতি ঘটে। কোমায় চলে যান অজিত যোগী। হাসপাতালের মেডিক্যাল ডিরেক্টর ডা. সুনীল খেমকা বলেন, “আপাতত তাঁর হার্ট স্বাভাবিক ছন্দে রয়েছে। ওষুধ দিয়ে রক্তচাপকে নিয়ন্ত্রণে রাখা হয়েছে। কিন্তু গতকাল হৃদরোগে আক্রান্ত হওয়ার পরই তাঁর মস্তিষ্কে অক্সিজেন সরবরাহ স্বাভাবিক গতিতে হচ্ছে না। সেই কারণেই সম্ভবত মস্তিষ্কের ক্ষতি হয়েছে। চিকিৎসার ভাষায় একে Hypoxia বলে। বর্তমানে তাঁর স্নায়ুতন্ত্র কাজ করা প্রায় বন্ধই করে দিয়েছে। সহজভাবে বলা যেতে পারে তিনি আপাতত কোমায়।”

[আরও পড়ুন: লকডাউনের ভবিষ্যৎ কী? স্থির করতে সোমবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক মোদির]

অজিত যোগীর চিকিৎসার জন্য আটজন বিশেষজ্ঞ চিকিৎসকের একটি দল গঠিত হয়েছে। আগামী ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে তাঁকে। ওষুধে তাঁর শরীর সাড়া দিচ্ছে কি না, সেটাই দেখার। এখন তাঁকে ভেন্টিলেশনেই রাখা হয়েছে। তাঁকে দ্রুত সুস্থ করে তোলার সবরকম প্রয়াস চালিয়ে যাচ্ছেন চিকিৎসকরা।

ছত্তিশগড় আলাদা রাজ্যে পরিণত হওয়ার পর কংগ্রেস সরকারের আমলে প্রথম মুখ্যমন্ত্রীর আসনে আসিন হয়েছিলেন অজিত যোগী। ২০০০ সালের নভেম্বর থেকে ২০০৩ নভেম্বর পর্যন্ত মুখ্যমন্ত্রীর কুরসি সামলেছেন। তবে ২০১৬ সালে কংগ্রেস ছাড়েন তিনি। বর্তমানে তিনি মারওয়াহির বিধায়ক।

[আরও পড়ুন: লকডাউনে হেঁটে বাড়ি ফেরার চেষ্টা, ফের পথেই মৃত্যু ৩ পরিযায়ী শ্রমিকের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement