Advertisement
Advertisement
IVF

৫৮ বছরে মা! মুসেওয়ালা পরিবারে সন্তান আসতেই IVF নিয়ে বড় সিদ্ধান্ত কেন্দ্রের

গত বছর বয়স অবধি IVF পদ্ধতিতে সন্তান নেওয়া যাবে?

Sidhu Moose Wala's Parents Have Baby Via IVF
Published by: Kishore Ghosh
  • Posted:March 20, 2024 3:38 pm
  • Updated:March 20, 2024 3:42 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্প্রতি আইভিএফ (IVF) পদ্ধতিতে পুত্র সন্তানের জন্ম দিয়েছেন পাঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালার বাবা-মা। এই ঘটনার পরেই আইভিএফ পদ্ধতি সন্তান নেওয়ার ক্ষেত্রে বয়সসীমা বেঁধে দিল কেন্দ্র। অন্যদিকে খুন হওয়া পাঞ্জাবি গায়কের বাবা বলকাউর সিংয়ের অভিযোগ, জেলা প্রশাসন তাঁর সদ্যোজাত সন্তানের জন্মের শংসাপত্র-সহ অন্যান্য নথি দেওয়া নিয়ে হেনস্তা করছে।

গায়ক সন্তানের মৃত্যুর দুবছর পরে গত শনিবার পুত্র সন্তান হয় যুগলের। ইন-ভিটরো ফার্টিলাইজেশন পদ্ধতিতে মা হন ৫৮ বছরের চরণ সিং। মঙ্গলবার ইনস্টাগ্রামে একটি ভিডিও আপলোড করেন বলকাউর সিং। সেখানে তিনি জেলা প্রশাসনের হেনস্তার কথা জানান। বলেন, আমার কাছে সন্তানের বৈধতা সংক্রান্ত কাগজপত্র চাওয়া হচ্ছে। সরকার এবং মুখ্যমন্ত্রীর কাছে আমার অনুরোধ, চিকৎসা সম্পূর্ণ হতে দিন। সমস্ত আইনি তথ্য জমা দেব।

Advertisement

 

Advertisement

[আরও পড়ুন: ‘মোদিতে হচ্ছে না, ঠাকরে চুরি করছে…’ রাজ-শাহ বৈঠকের পরই বিজেপিকে খোঁচা উদ্ধবের]

এদিকে সিধু মুসেওয়ালার পরিবারের নতুন সদস্যের কথা জানার পরে নড়েচড়ে বসেছে কেন্দ্রীয় সরকার। প্রস্তাব করা হয়েছে বিকল্প প্রজনন (নিয়ন্ত্রণ) আইন, ২০২১-এর ২১(জি)(আই) ধারার অধীনে ২১ থেকে সর্বাধিক ৫০ বছরি বয়সী মহিলা আইভিএফ পদ্ধতিতে সন্তান ধারণ করতে পারবেন। সেক্ষেত্রে মুসাওয়ালার মায়ের বয়স ৫৮ হওয়ায় নিয়মে আটকাচ্ছে। যদিও বাবা বলকাউর সিং জানিয়েছেন তাঁর পরিবার সম্পূর্ণ সুস্থ রয়েছে। উল্লেখ্য, ২০২২ সালের ২৯ মে দুষ্কৃীতিদের গুলিতে মৃত্যু পাঞ্জাবি সঙ্গীত জগতের তারকা কণ্ঠশিল্পী সিধু মুসেওয়ালা।

 

[আরও পড়ুন: গার্ডেনরিচ কাণ্ডে গ্রেপ্তার আরও ১, এবার পুলিশের জালে জমির মালিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ