BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সপ্তাহে দুদিন ছুটি পাবেন রাজ্য সরকারি কর্মচারীরা, ঘোষণা সিকিমের মুখ্যমন্ত্রীর

Published by: Soumya Mukherjee |    Posted: May 28, 2019 2:32 pm|    Updated: May 28, 2019 2:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহে দুদিন ছুটি পাবেন রাজ্য সরকারি কর্মচারীরা। সিকিমের মুখ্যমন্ত্রী পদে বসার পরেই সোমবার এই ঘোষণা করলেন প্রেম সিং গোলে। এর ফলে এবার থেকে সিকিমে সপ্তাহে পাঁচদিন অফিস করতে হবে সরকারি কর্মচারীদের। মুখ্যমন্ত্রী পদে বসার পরেই সোমবার তাশিলিং স্টেট সেক্রেটারিয়েটে রাজ্য প্রশাসনের উচ্চপদস্থ কর্তাদের সঙ্গে বৈঠক করেন তিনি। এরপরই ঘোযণা করেন এবার থেকে সপ্তাহে পাঁচদিন কাজ করতে হবে রাজ্য সরকারি কর্মচারীদের।

এপ্রসঙ্গে সিকিমের নতুন মুখ্যমন্ত্রী বলেন, “এবার থেকে রাজ্য সরকারি কর্মচারীদের সপ্তাহে একদিন অতিরিক্ত ছুটি দেওয়া হচ্ছে। ওইদিন তাঁরা নিজেদের স্বাস্থ্যের পাশাপাশি বাবা-মা ও পরিবারের অন্য সদস্যদের খেয়াল রাখতে পারবেন। পরিবারের সঙ্গে অতিরিক্ত সময় কাটাতে পারবেন।”

[আরও পড়ুন- ঐতিহাসিক ২৩ মে ‘মোদি দিবস’ হিসেবে উদযাপিত হোক, দাবি রামদেবের]

এবার থেকে তিনি, তাঁর মন্ত্রিসভার সদস্য ও বিধায়করা ফরচুনার এসইউভি-র বদলে স্করপিও গাড়ি ব্যবহার করবেন বলেও ঘোষণা করেন গোলে। এপ্রসঙ্গে পুরনো সরকারের সমালোচনা করে বলেন, “আগে যারা ক্ষমতায় ছিলেন তাঁরা সাধারণ মানুষের টাকার অপব্যবহার করেছেন। কিন্তু, আমরা সেই পথে হাঁটতে চাই না। এখন আমাদের বাধ্য হয়ে ফরচুনার এসইউভি ব্যবহার করতে হচ্ছে। কিন্তু, খুব তাড়াতাড়ি স্করপিও গাড়ি ব্যবহার করব।”

[আরও পড়ুন- বাদ পড়ল পাকিস্তান, মোদির শপথ গ্রহণে আমন্ত্রিত বিমস্টেক গোষ্ঠীর রাষ্ট্রপ্রধানরা]

ক্ষমতায় বসার পরেই রাজ্যের মুখ্যসচিব, অতিরিক্ত মুখ্যসচিব, বিভিন্ন দপ্তরের সচিব ও বিভাগীয় প্রধানদের নিয়ে বৈঠক করেন নতুন মুখ্যমন্ত্রী। ওই বৈঠকে সিকিম ও সেখানে থাকা মানুষদের উন্নতির জন্য সবাইকে একজোট হয়ে কাজ করারও অনুরোধ করেন। বলেন, “একটি পরিবারের সদস্যরা যেমন একে অপরকে সহযোগিতা করে তেমনি সরকারি কর্মচারীদেরও একসঙ্গে কাজ করতে হবে।”

২৪ বছরের পবন চামলিংয়ের সরকারের অবসান ঘটিয়ে রাজ্যে ক্ষমতায় এসেছে সিকিম ক্রান্তিকারী মোর্চা৷ সোমবার রাজ্যের ষষ্ঠতম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন ৫১ বছর বয়সী প্রেম সিং গোলে৷ তিনি ছাড়াও তাঁর মন্ত্রিসভার ১১ জন সদস্য রাজ্যপালের কাছে শপথ নেন৷

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement