BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

একদিনে করোনা পরীক্ষার রেকর্ড গড়ল ভারত, নতুন আক্রান্ত প্রায় সাড়ে ৪৮ হাজার

Published by: Subhajit Mandal |    Posted: July 26, 2020 10:15 am|    Updated: July 26, 2020 10:19 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক স্বীকার করেছিল দেশের বেশ কয়েকটি রাজ্যে টেস্টিংয়ের পরিমাণ বাড়াতে হবে। এবং সেইমতো উদ্যোগ নিচ্ছে সরকার। কেন্দ্র টেস্টিংয়ের সংখ্যাটাকে এমন একটা পর্যায়ে নিয়ে যেতে চায় যাতে করোনার পজিটিভিটি রেট কমিয়ে ৫ শতাংশের আশেপাশে নিয়ে আসা যায়। শনিবার সেই লক্ষ্যে বড়সড় পদক্ষেপ করে ফেলেছে সরকার। গত ২৪ ঘন্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ৪ লক্ষ ৪২ হাজার ২৬৩ জনের। যা কিনা রেকর্ড। এই প্রথম একদিনে চার লক্ষের বেশি করোনা পরীক্ষা করা হল।

[আরও পড়ুন: করোনার উপসর্গ নিয়ে চাঞ্চল্যকর সমীক্ষা এইমসের! প্রশ্নে রোগীদের শনাক্তকরণ পদ্ধতি]

পরীক্ষার সংখ্যা অনেকটা বাড়লেও আক্রান্তের সংখ্যা বৃদ্ধিটা কিন্তু আগের দিনের মতোই। রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৮ হাজার ৬৬১ জন করোনা আক্রান্ত হয়েছেন। ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ লক্ষ ৮৫ হাজার ৫২২ জন। এদের মধ্যে ৮ লক্ষ ৮৫ হাজার ৫৭৭ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনও চিকিৎসাধীন ৪ লক্ষ ৬৭ হাজার ৮৮২ জন। এই নিয়ে টানা প্রায় ১৫ দিন ধরে প্রতিদিন ৪০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন। সংক্রমণের নিরিখে এখনও বিশ্বে তৃতীয় স্থানে থাকলেও প্রতিদিন এই আক্রান্তের সংখ্যা বৃদ্ধি চিন্তা বাড়াচ্ছে বিশেষজ্ঞদের।

[আরও পড়ুন: ‘৫ আগস্ট পর্যন্ত দিনে পাঁচবার হনুমান চালিশা পাঠ করুন’, করোনা তাড়াতে দাওয়াই প্রজ্ঞার]

আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৭০৫ জন। এর ফলে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ৩২ হাজার ৬৩ জনে। বিশ্বের অন্যান্য দেশের তুলনায় ভারতের মৃত্যুহার এখনও খানিকটা কম। সেটাই আতঙ্কের মধ্যে খানিকটা স্বস্তি দিচ্ছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement