BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কাশ্মীরে পাক সেনার মর্টার হামলায় তিন ভারতীয়র মৃত্যু, গত ২৪ ঘণ্টা নিকেশ ছয় জঙ্গিও

Published by: Paramita Paul |    Posted: July 18, 2020 8:57 am|    Updated: July 18, 2020 9:11 am

An Images

মাসুদ আহমেদ, শ্রীনগর: কোনওরকম উস্কানি ছাড়াই সীমান্তে পাক গোলাবর্ষন আর জঙ্গি দমন অভিযান ঘিরে উত্তপ্ত কাশ্মীর (Kashmir) উপত্যকা। শুক্রবার রাত থেকেই আচমকা পাকিস্তানি ফৌজ গোলা বর্ষণ শুরু করে। তাতে একই পরিবারের তিন সদস্যের মৃত্যু হয়। তাঁদের মধ্যে এক কিশোরও আছে। এদিকে শনিবার সকালে সোপোরে অভিযান চালিয়ে চার সন্ত্রাসবাদীকে খতম করে যৌথবাহিনী। গত ২৪ ঘণ্টায় এ নিয়ে মোট ছজন জঙ্গি নিকেশ হল। উল্লেখযোগ্য, শুক্রবারই দুদিনের সফরে কাশ্মীর ও লাদাখে এসেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। 

ভারতীয় সেনার তরফে জানানো হয়েছে, শুক্রবার রাত সাড়ে এগারোটা নাগাদ পুঞ্চের গুলপুর সেক্টরে পাক বাহিনী গোলাবর্ষণ করতে শুরু করে। ছোট বন্দুক থেকে লাগাতার গুলি ছুঁড়তে থাকে তাঁরা। সঙ্গে মর্টার হামলাও চালায়। সেই মর্টারের আঘাতে খারি কারমারা সেক্টরে তিন ভারতীয় নাগরিকের মৃত্যু হয়। একই পরিবারের মহম্মদ রফিক, তাঁর স্ত্রী রাফিয়া ও তাঁদের ১৫ বছরের ছেলে ইরফানের মৃত্যু হয়। ক্ষতিগ্রস্ত হয় একাধিক বাড়িও। তবে পাক সেনাকে যোগ্য জবাব দিয়েছে ভারতীয় সেনাও। সারারাতই ওই এলাকা থেকে গুলির আওয়াজ শোনা গিয়েছে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

[আরও পড়ুন : তোলাবাজির ‘ভুয়ো’ অভিযোগে গ্রেপ্তার সাংবাদিক, ‘আতঙ্কে’ মৃত্যু বাবার, প্রতিবাদের ঝড় অসমে]

এদিকে শনিবার সকাল এক জঙ্গি দমন অভিযানে খতম হয়েছে তিন সন্ত্রাসবাদী। সোপোরের আমশিপোরা গ্রামে কয়েকজন জঙ্গি ঘাঁটি গেড়েছে বলে খবর মেলে। এরপরই ভোররাতে গোটা এলাকা ঘিরে ফেলে যৌথবাহিনী। শুরু হয় তল্লাশি। পুলিশের উপস্থিতি টের পেয়েই এলোপাথারি গুলি চালাতে শুরু করে সন্ত্রাসবাদীরা। পালটা গুলি চালায় যৌথবাহিনীক সদস্যরাও। তাতেই তিন জঙ্গির মৃত্যু হয়। তিনজনই হিজবুল মুজাহিদিনের সদস্য বলে মনে করা হচ্ছে। গোটা এলাকা ঘিরে রেখে এখনও তল্লাশি অভিযান চালাচ্ছে জঙ্গিরা। প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় কাশ্মীরে মোট ছজন সন্ত্রাসবাদীকে নিকেশ করল যৌথবাহিনী। 

[আরও পড়ুন : অমরনাথ যাত্রায় হামলা চালানোর ছক কষছে জঙ্গিরা, সতর্কবার্তা ভারতীয় সেনার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement