৪ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘শিক্ষিতদের পরামর্শ নিতে চান না মোদি’, NEET-JEE নিয়ে প্রধানমন্ত্রীকে বিঁধলেন স্বামী

Published by: Paramita Paul |    Posted: August 28, 2020 10:35 pm|    Updated: August 28, 2020 10:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: JEE ও NEET নিয়ে এবার দলের অন্দরেই বড় সমালোচনার মুখে পড়েলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। করোনা আবহে (Corona Virus) এই পরীক্ষা পিছনোর আবেদন জানিয়ে বারবার মোদির দ্বারস্থ হয়েছেন বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরা। তাতে তিনি কোনও প্রতিক্রিয়া দেননি। এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন বিরোধীরা। এমন আবহে একই ইস্যুতে দলেরই  রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামীর (Subramanian Swamy) কড়া আক্রমণের মুখে পড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যা নিয়ে ইতিমধ্যে রাজনৈতিক মহলে তোলপাড় শুরু হয়ে গিয়েছে।

কয়েকদিন আগে এ নিয়ে একাধিক টুইট করেছেন স্বামী। টুইটার হ্যান্ডেলে বিজেপি সাংসদ লিখেছিলেন, “সরকার কি এটা বুঝতে পারছে যে এই পরিস্থিতি পরীক্ষা নেওয়ার অর্থ অর্থবান পরীক্ষার্থীদের সুবিধা করে দেওয়া? কারণ করোনা পরিস্থিতিতে গত পাঁচ মাস দেশের অসংখ্য গরিব পরিবারের ছাত্রছাত্রীরা পড়াশোনা করতে পারেনি।” সেই মন্তব্য নিয়ে শোরগোল পড়েছিল আগেই। এবার সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেই নিশানা করেন তিনি। তাঁর আরও অভিযোগ, “প্রধানমন্ত্রী শিক্ষিতদের থেকে পরামর্শ নিতে চান না”।

[আরও পড়ুন : NEET ও JEE পিছনোর আবেদন নিয়ে সুপ্রিম কোর্টে বাংলা-সহ ৬ রাজ্য]

বৃহস্পতিবার টুইট করে স্বামী লিখেছেন, ‘শিক্ষাগত বিষয়ে প্রধানমন্ত্রীর পরামর্শদাতাদের আরও নির্ভরযোগ্য হতে হবে। মোদী সবসময় বাজে পরামর্শ পেয়ে থাকেন। আমি ৫০ বছর ধরে হাভার্ড ও দিল্লি আইআইটি’তে অধ্যাপনা করেছি। কিন্তু তিনি কখনও আমার সঙ্গে পরামর্শ নেন না।’ স্বামীর এই মন্তব্য ফের দলের অন্দরে বিতর্ক তৈরি করেছে। প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতেএই পরীক্ষার ব্যবস্থাকে ইন্দিরা গান্ধীর আমলে জরুরি পরিস্থিতি ‘নাসবন্দি’র সঙ্গে তুলনা করেছেন স্বামী। যার ফল নির্বাচনী প্রক্রিয়ায় পরতে পারে আশঙ্কা করেছেন তিনি।

[আরও পড়ুন : করোনার অজুহাতে নির্বাচন পিছনো যাবে না, বিহার ভোট প্রসঙ্গে মন্তব্য সুপ্রিম কোর্টের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement