BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা টিকা নিলেই জিততে পারেন টিভি-স্মার্টফোন! কোথায় মিলছে এমন সুযোগ?

Published by: Paramita Paul |    Posted: October 17, 2021 2:14 pm|    Updated: October 17, 2021 3:25 pm

Take COVID-19 vaccine and get a chance to win a TV set, Mobile Phone in Imphal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Corona Vaccine) বিরুদ্ধে লড়াইয়ে একমাত্র হাতিয়ার ভ্যাকসিন। আর সেই টিকাকরণের হার বাড়াতে অভিনব উদ্যোগ নিল ইম্ফলের (Imphal) পশ্চিম জেলা প্রশাসন। উত্তর-পূর্ব ভারতের রাজ্য মণিপুরে করোনার টিকা নিলেই জিততে পারেন উপহার। রবিবার এমনই ঘোষণা করা হয়েছে প্রশাসনের তরফে।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, আগামী ২৪ অক্টোবর, ৩১ অক্টোবর এবং ৭ নভেম্বর মণিপুরের ইম্ফলের পশ্চিম জেলায় টিকাকরণের মেগা ক্যাম্প হতে চলেছে। সেই টিকাকরণে উৎসাহ দানের জন্য অভিনব ঘোষণা করা হয়েছে। বলা হয়েছে, এই ক্যাম্প থেকে টিকা নিলেই মিলবে টেলিভিশন, মোবাইল সেট অথবা কম্বল। ইম্ফলের প্রশাসনের তরফে এমনটাই জানানো হয়েছে। এই কর্মসূচির নাম দেওয়া হয়েছে, “টিকা (Vaccine) নিলেই মিলবে উপহার।”

[আরও পড়ুন: প্রাপ্য সম্মান পাননি নেতাজি, নাম না করে কংগ্রেসকে বিঁধলেন অমিত শাহ]

সম্প্রতি ইম্ফলের পশ্চিম জেলার ডেপুটি কমিশনার টিএইচ কিরণকুমার একটি বিজ্ঞপ্তি জারি করেছেন। তাতে বলা হয়েছে, তিনটি মেগা ক্যাম্প থেকে যাঁরা টিকা নেবেন তাঁরা উপহার জিতে নিতে পারেন। বলা হয়েছে, যাঁরা টিকা নেবেন তাঁদের মধ্যে লাকি-ড্র করা হবে। প্রথম তিনজনের জন্য রয়েছে লোভনীয় পুরস্কার। প্রথমজন পাবেন টেলিভিশন, দ্বিতীয়জন পাবেন মোবাইল সেট এবং তৃতীয় পুরস্কার কম্বল। এছাড়াও ১০ জন পাবেন সান্ত্বনা পুরস্কারও। কিরণকুমার আরও জানিয়েছেন, করোনার তৃতীয় ঢেউ আসার আগেই গোটা রাজ্যের টিকাকরণ সেরে ফেলাই আমাদের লক্ষ্য। মানুষকে টিকাকরণ শিবিরের দিকে টানতেই এই উদ্যোগ নিলাম।

[আরও পড়ুন: Singhu Lynching: ধর্মগ্রন্থের অবমাননা করাতেই হাত-পা কেটে খুন, লখবীর হত্যা মামলায় ধৃত বেড়ে ৪]

প্রসঙ্গত, কেন্দ্রীয় সরকারের লক্ষ্য যত দ্রুত সম্ভব ১০০ কোটি  টিকাকরণের গন্ডি পার করা। ১৮ – ১৯ নভেম্বরের মধ্যেই সেই লক্ষ্যমাত্রা তারা ছুঁয়ে ফেলবে বলেই আশাবাদী স্বাস্থ্যমন্ত্রক। আগামী মার্চ মাসের মধ্যেই দেশের সমস্ত প্রাপ্তবয়স্কদের টিকাকরণ সম্পন্ন হবে বলে মনে করছে তারা। টিকাকরণের গতিবৃদ্ধির জন্য কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য নিজে ফোন করে এবং দফায় দফায় ভিডিও বৈঠক করে রাজ্যগুলির সঙ্গে কথা বলছেন। এমনটাই খবর সূত্রের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে