BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ২৭ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মদ কিনতে গেলে লাগবে করোনা টিকার সার্টিফিকেট! মাথায় হাত সুরাপ্রেমীদের

Published by: Biswadip Dey |    Posted: September 4, 2021 4:18 pm|    Updated: September 4, 2021 4:18 pm

Tamil Nadu district makes full vaccination a must for buying liquor। Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মদ কিনতে গেলে নিতেই হবে করোনার (Coronavirus) জোড়া টিকা (COVID vaccine)। অন্যথায় মিলবে না মদ (Liquor)। এই মর্মে ঘোষণা করেছে তামিলনাড়ুর (Tamil Nadu) নীলগিরি জেলার প্রশাসন। অর্থাৎ টিকার সার্টিফিকেট সঙ্গে নিয়ে লাইন দিতে হবে মদের দোকানে। সেই সঙ্গে নিয়ে আসতে হবে আধার কার্ডও। এমন ঘোষণার পরে শুরু হয়েছে বিতর্ক।

কিন্তু কেন হঠাৎ এমন ঘোষণা প্রশাসনের? কী উদ্দেশ্য রয়েছে এর পিছনে? জেলার কালেক্টর জে ইনোসেন্ট দিব্যার কথায়, ”অনেকেই বলছেন তাঁরা যেহেতু অ্যালকোহলে আসক্ত, তাই টিকা নেবেন না। এবার তাঁদের মদ কিনতে হলে টিকাকরণের প্রমাণ দেখাতেই হবে।” নীলগিরির ৯৭ শতাংশ মানুষ টিকা নিয়ে ফেলেছেন। অন্তত একটি করে ডোজ নেওয়া হয়ে গিয়েছে বহু লোকেরই। প্রশাসন চাইছে দ্রুত একশো শতাংশ মানুষকেই টিকা দিতে। এমনকী, বাড়ি বাড়ি গিয়েও টিকাকরণ করা হয়েছে। কিন্তু তবুও সকলকে টিকা দেওয়া যায়নি। কেননা বহু মদ্যপই টিকা নিতে অস্বীকার করছেন। আর এই কারণেই এমন সিদ্ধান্ত নিল প্রশাসন। যাতে বাধ্য হয়েই টিকা নিতে হয় ওই মদ্যপদের।

[আরও পড়ুন: পুজোর আগেই উপনির্বাচন ভবানীপুরে, দিন ঘোষণা কমিশনের]

গত জানুয়ারিতে দেশে টিকাকরণ শুরু হয়েছে। প্রাথমিক ভাবে দু’টি সংস্থার টিকাকে অনুমোদন দেওয়া হলেও পরে আরও নানা সংস্থার টিকা অনুমোদন পেয়েছে। এবছরের মধ্যে টিকাকরণ সম্পূর্ণ করার লক্ষ্য রয়েছে কেন্দ্রের। এরই পাশাপাশি বহু রাজ্যের মধ্যেও দ্রুত টিকাকরণ সম্পন্ন করার প্রবণতা দেখা গিয়েছে। এই পরিস্থিতিতে তামিলনাড়ুর এই জেলার পদক্ষেপ চমকে দিল।

করোনার তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কার মধ্যে দেশে দ্রুত বাড়ছে অ্যাকটিভ কেস। গত ২৪ ঘণ্টায় দেশে ৪২ হাজার ৬১৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের তুলনায় সামান্য কম। সবচেয়ে করুণ পরিস্থিতি কেরলের। একদিনে সেখানে সংক্রমিত ২৯ হাজারেরও বেশি।

[আরও পড়ুন: ‘প্রভাবিত হয়েছে Election Commission’, ভবানীপুরে উপনির্বাচন ঘোষণা হতেই ফুঁসে উঠলেন Dilip Ghosh]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে