BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বাড়ি ফেরা হল না, পথই প্রাণ কাড়ল তামিলনাড়ুর যুবকের

Published by: Bishakha Pal |    Posted: April 3, 2020 11:00 am|    Updated: April 3, 2020 11:00 am

Tamil Nadu man, who had trekked 500 kilometres from Nagpur, died

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাগপুরে কাজ করতেন বছর তেইশের লোগেশ বালাসুভ্রমণিয়ম। লকডাউনের পর আর পাঁচজনের মতো তিনিও বাড়ির পথ ধরেছিলেন। কিন্তু বাড়ি পৌঁছতে পারলেন না। পথেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। ৫০০ কিলোমিটার পেরোতে না পেরোতেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন তিনি।

মোট ২৬ জনের একটি দল আসছিল নাগপুর থেকে। সেই দলের সঙ্গেই রওনা দিয়েছিলেন লোগেশ। দলের প্রত্যেকেই তামিলনাড়ুর বিভিন্ন প্রান্তের বাসিন্দা। লোগেশ যে দলের সঙ্গে রওনা দিয়েছিলেন, সেই দলেই ছিলেন সত্য নামে আরও এক ব্যক্তি। তিনি জানান, তিনদিন ধরে ক্রমাগত হাঁটছেন তিনি। লকডাউনের জেরে রাস্তার কোনও যানবাহন নেই। তাই পদযুগলই ভরসা। মাঝে মধ্যে অবশ্য কেউ কিছুটা পথ এগিয়ে দিয়েছেন। যেমন কোনও মালবাহী ট্রাক মাল খালাস করে আসার পথে তুলে নিয়েছে তাদের। কিন্তু প্রয়োজন মতো খাবার ছিল না। কেউ কিছু দিলে খেয়েছেন। রাস্তায় পুলিশ চূড়ান্ত হেনস্তা করেছে। তাঁদের সাহায্য করেছিলেন যেসব ট্রাকচালক, পুলিশের হেনস্তার হাত থেকে তাঁরাও বাঁচতে পারেননি। এভাবেই বুধবার রাতে কোনওক্রমে তাঁরা সিকান্দ্রাবাদ এসে পৌঁছন। তারপরই অসুস্থ হয়ে পড়েন লোগেশ। এই অক্লান্ত পরিশ্রম নিতে পারেননি তিনি। সেখানেই তাঁর মৃত্যু হয়।

[ আরও পড়ুন: রবিবার রাত ন’টায় ৯ মিনিট মোমবাতি জ্বালিয়ে আত্মশক্তি জাগরণের চেষ্টা করুন: প্রধানমন্ত্রী ]

তেলেঙ্গানার তাপমাত্রা এখন প্রায় ৩৮ ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করছে। একে এমন প্রখর রোদ। তার উপর ২৬ জনের প্রত্যেকের সঙ্গেই ছিল ব্যাগ। যখন সংবাদমাধ্যম তাঁদের খবর পেয়ে ঘটনাস্থলে যায়, ততক্ষণে সবাই অসুস্থ হয়ে পড়েছে। ট্রমায় চলে গিয়েছে সবাই। মাত্র ৬ ঘণ্টা আগে তাঁদের চোখের সামনে মারা গিয়েছেন লোগেশ। সেই শক থকে তাঁরা বেরোতে পারছেন না।

করোনা সংক্রমণ রুখতে দেশজুড়ে লকডাউনের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউন চলবে। এর মাঝে ঘরের বাইরে পা রাখতে নিষেধ করেছে সরকার। কিন্তু কে শুনছে কার কথা! এদিকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন রাজ্যে ঠিকা শ্রমিকের কাজে গিয়েছেন অনেকে। লকডাউনের ফলে তাঁরা কাজ হারিয়েছেন। কাজের জায়গায় তাঁদের রাখতে চাইছেন না মালিকরা। অগত্যা লকডাউনের মাঝেই রাজ্যে ফিরতে বাধ্য হচ্ছেন তাঁরা। লোগেশও সেই দলেই পড়েন। কিন্তু এত কাণ্ড করেও বাড়ি তাঁর ফেরা হল না। পথই কাড়ল ২৩ বছরের যুবকের প্রাণ।  

[ আরও পড়ুন: করোনা মোকাবিলায় ভারতকে ১০০ কোটি টাকার প্যাকেজ বিশ্ব ব্যাংকের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে