BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

তামিলনাড়ুর সরকারি কারখানায় বিস্ফোরণ, দুর্ঘটনায় আহত ৮ কর্মী

Published by: Sucheta Chakrabarty |    Posted: May 7, 2020 10:36 pm|    Updated: May 7, 2020 10:37 pm

TamilNadu Govt owned plant blast, 8 workers injured

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তামিলনাড়ুর একটি সরকারি কারখানায় বিস্ফোরণ। আগুনে পুড়ে আহত আট কর্মী। তাঁদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর বলে জানা যায়। সকালে দেশের দুই রাজ্যে রাসায়নিক লিক করার পরই তামিলনাড়ুর এই কারখানায় বিস্ফোরণ ঘটে।

এক কথায় অভিশপ্ত দিন। সকাল থেকেই একের পর এক দুর্ঘটনা। তামিলনাড়ুর কুড্ডালোর জেলায় কেন্দ্র সরকারের অধীনে থাকা নেইভেলি লিগনাইট কর্পোরশনের কারখানায় হঠাৎ আগুন লেগে যায়। জানা গিয়েছে, বৃহস্পতিবার বিকেল ৫টা নাগাদ এই কারখানার দ্বিতীয় প্লান্টের ছ’নম্বর ইউনিটে একটি বয়লার ফেটে এই দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলেই আগুনে পুড়ে আহত হন আট কর্মী। তৎখনাত তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সূত্রের খবর, এদিন এই কারখানায় উৎপাদনের পরিমাণ বেশি হয়ে গিয়েছিল। তার ফলেই তা নিয়ন্ত্রণে না রাখতে পেরে একটি বয়লার ফেটে যায়। যদিও কর্তাদের তরফে জানানো হয়েছে, কর্মীদের জন্য সব রকমের সুরক্ষার ব্যবস্থা ছিল। নেইভেলি লিগনাইট কর্পোরশনের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর রাকেশ কুমার জানান, “আমরা আহত কর্মীদের সবথেকে ভাল চিকিৎসা পরিষেবা দেওয়ার চেষ্টা করছি। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তিনটি বয়লারে আমরা কাজ বন্ধ করে দিয়েছি। সেগুলি মেরামত করার পরেই ফের কাজ শুরু করা যাবে। এই বিস্ফোরণ কী ভাবে ঘটল তা তদন্ত করে দেখা হচ্ছে।” 

[আরও পড়ুন:লকডাউনের জের, রক্ত না পেয়ে উলুবেড়িয়ায় মৃত থ্যালাসেমিয়ায় আক্রান্ত তরুণী]

জানা গিয়েছে, যে আটজন কর্মী আহত হয়েছেন তাঁদের মধ্যে স্থায়ী ও চুক্তিভিত্তিক দু’রকমের কর্মীই রয়েছেন। সবাইকে ত্রিচিতে কাবেরী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। জানা গিয়েছে, এই কারখানায় প্রতিদিন ৩৯৪০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা হয়। যে অংশে বিস্ফোরণ হয়েছে সেখানে ১৪৭০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা হয়। অন্যদিকে মহারাষ্ট্রের নাসিকের একটি কারাখানাতেও আগুন লেগে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে যায় ১০টি ইঞ্জিন। 

[আরও পড়ুন:অভুক্তদের জন্য ‘ফ্রি হোটেল’, মালদহের বালুচরে সকলের পাতে পড়ল ডিম-ভাত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে