BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মোদির বিরুদ্ধে প্রার্থী হচ্ছেন বরখাস্ত বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদব

Published by: Subhajit Mandal |    Posted: March 30, 2019 12:52 pm|    Updated: April 17, 2019 1:31 pm

Tej Bahadur Yadav to fight against Modi from Varanasi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেনার অন্দরে দুর্নীতি নিয়ে সরব হয়েছিলেন। চাকরিও খোয়াতে হয়েছিল হরিয়ানার তেজ বাহাদুর যাদবকে। এবার প্রধানমন্ত্রীর বিরুদ্ধে লোকসভার লড়াইয়ে নামতে চলছেন বিতর্কিত সেই সেনা জওয়ান। বারাণসী থেকে নির্দল প্রার্থী হওয়ার ব্যপারে মনস্থির করে ফেলেছেন তেজ বাহাদুর। লক্ষ্য, সেনার অন্দরের দুর্নীতি দূর করে, স্বচ্ছতা আনা। সেনা জওয়ানদের প্রতি সরকারের অবিচারের প্রতিবাদ করা। তেজ বাহাদুর যাদব জানিয়ে দিয়েছেন, শীঘ্রই তিনি বারাণসী যাবেন, প্রাক্তন সেনা কর্মী এবং কৃষকদের নিয়ে মোদির বিরুদ্ধে প্রচার চালাবেন। তেজ বাহাদুরের দাবি, অনেক রাজনৈতিক দলই তাঁকে প্রার্থী হওয়ার প্রস্তাব দিয়েছিল। কিন্তু তিনি লড়বেন নির্দল প্রার্থী হিসেবে।

[আরও পড়ুন: ইউপিএ জমানায় ১১ বার সার্জিক্যাল স্ট্রাইক হয়েছিল, দাবি কেসিআরের]

তেজ বাহাদুর যাদব প্রথম শিরোনামে আসেন ফেসবুকে একটি ভিডিও পোস্ট করে । ভিডিওতে তিনি অভিযোগ জানিয়েছিলেন, জওয়ানদের অত্যন্ত নিম্নমানের খাবার দেওয়া হয়। যাদব অভিযোগ করেন, সেনা জওয়ানদের জন্য মজুত খাবার কম দামে বাইরে বিক্রিও করে দেওয়া হয়। এমন অভিযোগের জন্য বিএসএফ-এর তরফে যে তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে, ভিডিওতে সে আশঙ্কাও প্রকাশ করেছিলেন তিনি। তবে যাদবের অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করে বিএসএফ। ভারতীয় সেনার ভাবমূর্তি নষ্ট করারও অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। সেনাবাহিনীর আচরণ বিধি ভেঙে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ না জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করায় তেজ বাহাদুরকে বরখাস্ত হতে হয়।

[আরও পড়ুন: রাজনৈতিক ফায়দা লুটতেই ‘হিন্দু সন্ত্রাস’ তত্ত্ব গড়ে কংগ্রেস, তোপ জেটলির]

কিন্তু, নিজের লড়াই থামাতে রাজি নন বহিষ্কৃত এই সেনা জওয়ান। তিনি বলছেন, “হার বা জিত আমার লক্ষ্য নয়। আমি শুধু তুলে ধরতে চাই, সরকার কীভাবে সেনা জওয়ানদের কাজে ব্যর্থ হয়েছে। প্রধানমন্ত্রী জওয়ানদের নামে ভোট চান, কিন্তু তাদের জন্য কোনও কাজ করেন না। আমাদের আধা সেনার যে জওয়ানরা শহিদ হলেন তাদের শহিদের মর্যাদা পর্যন্ত দেওয়া হয়নি।” তেজ বাহাদুরের দাবি, “আমার বহিষ্কার সম্পূর্ণ ভুল। অন্তত আমার তোলা অভিযোগগুলি নিয়ে তদন্ত করতে পারত। সেটা ওরা করেনি, এতেই প্রমাণ হয়, এই দলটা একটা দুর্নীতি নির্ভর দল।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে