BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আমার বাড়িতেই দপ্তর খুলুক ইডি, সিবিআই’, আর্থিক তছরুপের মামলায় হুঙ্কার তেজস্বীর

Published by: Anwesha Adhikary |    Posted: August 11, 2022 6:47 pm|    Updated: August 11, 2022 6:47 pm

Tejaswi Yadav says not afraid of ED, CBI | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবারেই বিহারের উপমুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন তেজস্বী প্রসাদ যাদব (Tejaswi Yadav)। তারপরেই জানিয়ে দিলেন, ইডি বা সিবিআইয়ের মতো সংস্থাকে ভয় পান না তিনি। দরকার পড়লে তাঁর বাড়িতেই দপ্তর খুলে ফেলুক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি, এমনটাই জানিয়েছেন তেজস্বী। প্রসঙ্গত, তাঁর বিরুদ্ধে আর্থিক তছরুপের মামলা দায়ের করা হয়েছে ইডির তরফে।

একটি সাক্ষাৎকারে তেজস্বী জানিয়েছেন, “যদি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা শান্তি পান, তাহলে আমার বাড়িতেই নিজেদের দপ্তর খুলতে পারেন তাঁরা। এর পরেও যদি তাঁরা শান্তি না পান তাহলে আমার কিছু করার নেই।” রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই তদন্তকারী সংস্থাগুলিকে ব্যবহার করছে বিজেপি, এই অভিযোগ তুলেছেন তেজস্বী। সেই সঙ্গে জানিয়েছেন, বিহারের (Bihar) প্রাপ্য আদায় করতে বরাবর কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে লড়াই করেছেন তিনি। প্রসঙ্গত, ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত বিহারের উপমুখ্যমন্ত্রী (Bihar Deputy CM) হিসাবে কাজ করেছেন তেজস্বী।

[আরও পড়ুন: নয়া পালক শশী থারুরের মুকুটে, লিজিয়ঁ দ্য অনার পাচ্ছেন কংগ্রেস সাংসদ]

রাজনীতির ক্ষেত্রে প্রচুর অভিজ্ঞতা বেড়েছে বলেও জানিয়েছেন বিহারের নতুন সরকারের উপমুখ্যমন্ত্রী। লালু প্রসাদ যাদবের কনিষ্ঠ পুত্র বলেছেন, “২০১৭ সালের পর থেকে আমি অনেক কিছু শিখেছি। বিরোধী দলনেতা হিসাবে নিজের ভূমিকা পালন করেছি। গত বিধানসভা নির্বাচনে আমার বাবা অংশগ্রহণ করতে পারেননি। তাঁর অবর্তমানে নির্বাচনী প্রচার-সহ নানা কাজ করেছি।”

আরজেডি দলের প্রধান লালুর পরিবারের সকল সদস্যদের বিরুদ্ধেই মামলা দায়ের করেছিল ইডি। অর্থের বিনিময়ে রেলের হোটেল তৈরির বরাত দুটি বেসরকারি সংস্থাকে পাইয়ে দিয়েছেন, এই অভিযোগ উঠেছিল লালুর পরিবারের বিরুদ্ধে। সেই প্রসঙ্গে তেজস্বী বলেছেন, “যে সময়ে আমার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল, আমি ছোট ছিলাম, ক্রিকেট খেলা নিয়ে ব্যস্ত ছিলাম। যদি আমি সত্যিই কোনও অন্যায় করে থাকি, তাহলে আমার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হল না কেন? প্রসঙ্গত, মঙ্গলবারই এনডিএ জোট ছেড়ে বেরিয়ে এসেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। বিহারে আরজেডির সঙ্গে হাত মিলিয়ে নতুন সরকার গড়তে চলেছেন তিনি।

[আরও পড়ুন: ‘খয়রাতির রাজনীতির শিকার দেশের অর্থনীতি’, নির্বাচনী প্রতিশ্রুতি নিয়ে মন্তব্য সুপ্রিম কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে