BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘বাংলায় গেলে রবীন্দ্রনাথ সাজেন, তামিলনাড়ু গেলে লুঙ্গি পরেন’, মোদিকে কটাক্ষ তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর

Published by: Biswadip Dey |    Posted: February 2, 2022 1:42 pm|    Updated: February 2, 2022 4:07 pm

Telangana CM KCR attacks PM Modi, creates controversy। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) কটাক্ষ করে বিতর্কে জড়ালেন তেলেঙ্গানার (Telangana) মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। এবারের কেন্দ্রীয় বাজেটকে ‘দিশাহীন বাজেট’, ‘গোলমাল বাজেট’ বলে খোঁচা মারার পাশাপাশি তিনি মোদিকে ব্যক্তিগত আক্রমণও করেন বলে অভিযোগ। তাঁর ওই মন্তব্যের বিরোধিতা করে পালটা তোপ দেগেছে গেরুয়া শিবিরও।

ঠিক কী বলেছেন তিনি? চন্দ্রশেখরকে বলতে শোনা যায়, ”যখন বাংলায় ভোট ছিল উনি রবীন্দ্রনাথের মতো দাড়ি রাখলেন। আবার তামিলনাড়ু গেলে ওঁকে লুঙ্গি পরতে দেখা যায়। পাঞ্জাবের নির্বাচনের আগে তাঁকে পাগড়ি পরতে দেখা যাচ্ছে। মণিপুর, উত্তরাখণ্ডে আবার স্থানীয় টুপি পরেছেন। এসব কী?”

[আরও পড়ুন: চিড়িয়াখানার রক্ষীকে মেরে সঙ্গী সিংহকে নিয়ে চম্পট সিংহীর, আতঙ্ক শহরজুড়ে]

এখানেই শেষ নয়। বাজেট নিয়েও আক্রমণাত্মক মন্তব্য করেছেন চন্দ্রশেখর। তিনি দাবি করেন, এই বাজেট ‘দিশাহীন’। তাঁর মতে, এই বাজেট অনগ্রসর শ্রেণি, কৃষক ও আমজনতাকে পুরোপুরি হতাশ করবে। এমন বাজেট পেশ করার ‘নির্লজ্জ’ বিজেপিকে বঙ্গোপসাগরে ডুবিয়ে মারার নিদান দিয়েও বিতর্ক বাড়িয়েছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী।

তাঁর এহেন মন্তব্যে ক্ষোভ উগরে দিয়েছে বিজেপি। তেলেঙ্গানার বিজেপি সভাপতি ও সাংসদ বান্দি সঞ্জয় চন্দ্রশেখরকে তোপ দেগে বলেন, ”ওঁর হতাশা এমন জায়গায় পৌঁছেছে যে শক থেরাপি প্রয়োজন। আশা করি তেলেঙ্গানার মানুষ সেটা ওঁকে দেবেন।”

উল্লেখ্য, চন্দ্রশেখর দাবি করেছিলেন, সংবিধান নতুন করে লেখা হোক। তাঁর সেই মন্তব্যেরও জবাব দিয়েছে বিজেপি। সঞ্জয়ের কথায়,”ওঁর হতাশা এমন বেড়েছে যে উনি বি আর আম্বেদকরকেও অবমাননা করছেন, যিনি আমাদের সংবিধানের স্থপতি।” তাঁর আরও অভিযোগ, তফশিলি জাতি ও উপজাতির মানুষকে তিনি অপমান করেছেন। তেলেঙ্গানার প্রাক্তন কংগ্রেস সাংসদ কোন্ডা বিশ্বেশ্বর রেড্ডিও তোপ দেগেছেন চন্দ্রশেখরকে। তাঁর দাবি, উনি যে ধরনের কথা বলছেন তা একজন মুখ্যমন্ত্রীকে শোভা পায় না।

[আরও পড়ুন: রোগী ধরতে অনলাইন ফাঁদ, দালালরাজ রুখতে প্রধানমন্ত্রীকে চিঠি বাংলার চিকিৎসকদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে