BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কাশ্মীরে ফের খোঁজ মিলল লুকনো অস্ত্রভাণ্ডারের, নদী থেকে উদ্ধার ২ জঙ্গির দেহ

Published by: Soumya Mukherjee |    Posted: September 6, 2020 10:45 pm|    Updated: September 6, 2020 10:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে ফের খোঁজ মিলল জঙ্গিদের লুকনো একটি অস্ত্রভাণ্ডারের। রবিবার ঘটনাটি ঘটেছে ডোডা জেলার গোডু গ্রামের চিরালা ফরেস্ট এলাকায়। ঘটনাস্থল থেকে পাওয়া অস্ত্র দেখে সেনা গোয়েন্দাদের প্রাথমিক অনুমান, দীর্ঘ কয়েক বছর আগে মাটির তলায় ওই অস্ত্রভাণ্ডারটি তৈরি করেছিল জঙ্গিরা। পরে আর ব্যবহার হয়নি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার সকালে ডোডা (Doda) জেলার থাথরি সাব ডিভিশনের গোডু গ্রামের চিরালা ফরেস্ট এলাকায় তল্লাশি অভিযান চালাচ্ছিল স্থানীয় পুলিশ স্টেশনের স্পেশাল অপারেশন গ্রুপ (SOG)। সেসময় মাটির নিচে থাকা লুকনো ওই অস্ত্রভাণ্ডারের খোঁজ মেলে। ঘটনাস্থল থেকে উদ্ধার হওয়া অস্ত্রগুলি বহুদিন ব্যবহার হয়নি বলে পুলিশ সূত্রে খবর।

[আরও পড়ুন: বেজে উঠেছে যুদ্ধের দামামা! লাদাখ সীমান্তে চক্কর কাটছে ভারতীয় বায়ুসেনার বিমান ]

এপ্রসঙ্গে ডোডার সিনিয়র পুলিশ সুপার মুমতাজ আহমেদ বলেন, ‘গোপন সূত্রে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে গোডু গ্রামের নিকটস্থ ওই জঙ্গলে তল্লাশি অভিযান চালানো হচ্ছিল। সেসময়ই ওই লুকনো অস্ত্রভাণ্ডারটি খুঁজে বের করা হয়। ভিতরে থাকা অস্ত্রগুলিতে মরচে ধরে গিয়েছে। এর ফলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে এক যুগের বেশি সময় আগে অস্ত্রভাণ্ডারটি ব্যবহার করা হত।’

অন্যদিকে এই ঘটনার কিছুক্ষণ আগেই শনিবার বান্দিপোরা এলাকার তুলাইল এলাকার উপর দিয়ে বয়ে যাওয়া কিষাণগঙ্গা নদীর ধার থেকে দুই জঙ্গির মৃতদেহ উদ্ধার করেন নিরাপত্তারক্ষীরা। ঘটনাস্থল থেকে অস্ত্র, কার্তুজ ও বিভিন্ন ধরনের জিনিস উদ্ধার হয়েছে বলে জানিয়েছেন ভারতীয় সেনার চিনার কর্পসের জওয়ানরা।

[আরও পড়ুন: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর বাড়িতে ফোন করল দাউদের গ্যাংয়ের সদস্য! বাড়ল নিরাপত্তা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement