BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বানচাল স্বাধীনতা দিবসে নাশকতার ছক, পুলওয়ামা থেকে উদ্ধার বিপুল পরিমাণ অস্ত্র

Published by: Soumya Mukherjee |    Posted: August 13, 2020 1:52 pm|    Updated: August 13, 2020 1:52 pm

Terrorist hideout busted in Jammu and Kashmir's Pulwama

উদ্ধার হওয়া অস্ত্র

মাসুদ আহমেদ, শ্রীনগর: নিরাপত্তারক্ষীদের তৎপরতার জেরে ভূস্বর্গে বানচাল হল স্বাধীনতা দিবসে জঙ্গিদের নাশকতা চালানোর ছক। ১৫ আগস্টের ঠিক দুদিন আগে কাশ্মীরের পুলওয়ামা (Pulwama) জেলার অবন্তীপুরায় সন্ধান মিলল লস্কর জঙ্গিদের একটি অস্ত্রভাণ্ডারের। ঘটনাস্থল থেকে একে-৪৭ রাইফেলের কার্তুজ ও জিলেটিন স্টিক-সহ প্রচুর পরিমাণ অস্ত্র বাজেয়াপ্ত করেছেন নিরাপত্তারক্ষীরা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে বুধবার গভীর রাতে পুলওয়ামা জেলার অবন্তীপোরা থানার অন্তর্গত বাদরু বারসু (Badroo Barsoo) গ্রামের জঙ্গলে অভিযান চালান নিরাপত্তারক্ষীরা। সিআরপিএফের ১৩০ নম্বর ব্যাটেলিয়ান, রাষ্ট্রীয় রাইফেলসের ৫০ নম্বর ব্যাটলিয়ান ও অবন্তীপোরা পুলিশের যৌথ বাহিনীর ওই অভিযানের ফলে জঙ্গলের ভিতর থেকে লস্কর-ই-তইবার দুটি অস্ত্রভাণ্ডারের হদিশ মেলে।

[আরও পড়ুন: লক্ষ্য স্বচ্ছতা, সৎ করদাতাদের সম্মান জানাতে নতুন প্রকল্প ঘোষণা প্রধানমন্ত্রীর]

পুলিশ সূত্রে খবর, অবন্তীপোরা থানা এলাকার একটি জঙ্গলের মধ্যে সুড়ঙ্গ খুঁড়ে ওই অস্ত্রভাণ্ডার দুটি তৈরি করেছিল লস্কর জঙ্গিরা। বিশেষ সূত্রে খবর পেয়ে বুধবার রাতে সেখানে অভিযান চালান যৌথবাহিনীর সদস্যরা। আর বৃহস্পতিবার ভোরে ওই অস্ত্রভাণ্ডারগুলির হদিশ মেলে। ঘটনাস্থল থেকে একে-৪৭ রাইফেলের ১৯১৮ রাউন্ড কার্তুজ, ২টি হ্যান্ড গ্রেনেড, পাঁচটি জিলেটিন স্টিক, হাফ ব্যাগ অ্যামোনিয়াম নাইট্রেটের মতো পদার্থ, তাজা পাইপ বোমা-সহ রান্নার গ্যাসের সিলিন্ডার ও খাবার তৈরি বাসনপত্র উদ্ধার হয়। পাওয়া গিয়েছে কিছু ভারতীয় টাকাও।

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় হিন্দু বিরোধী পোস্ট, প্রাক্তন বিধায়ককে দল থেকে সাসপেন্ড করল আপ ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে