BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সোশ্যাল মিডিয়ায় হিন্দু বিরোধী পোস্ট, প্রাক্তন বিধায়ককে দল থেকে সাসপেন্ড করল আপ

Published by: Abhisek Rakshit |    Posted: August 13, 2020 12:49 pm|    Updated: August 13, 2020 12:49 pm

An Images

‌সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ বিপাকে প্রাক্তন আপ (AAP) বিধায়ক জার্নেল সিং। সোশ্যাল মিডিয়ায় হিন্দু বিরোধী পোস্ট করায় দল থেকে সাসপেন্ড করা হল তাঁকে। যদিও বিতর্কের মুখে পড়ে সাফাইও দিয়েছেন জার্নেল সিং (Jarnail Singh)। বলেছেন, তিনি ওই পোস্ট করেননি। ভুল করে এটা হয়েছে। যদিও তাতে চিঁড়ে ভেজেনি।

[আরও পড়ুন: ‘স্বদেশীর প্রচার মানেই সমস্ত বিদেশি পণ্য বয়কট নয়’, বলছেন মোহন ভাগবত]

রাজৌরি গার্ডেনের (Rajouri Garden) প্রাক্তন বিধায়কের ফেসবুক অ্যাকাউন্ট থেকে সম্প্রতি একটি পোস্ট করা হয়। যা কি না হিন্দু দেব–দেবীর নিয়ে ছিল। আর হিন্দু বিরোধী ওই পোস্ট করেই বিতর্কে জড়ান এই আপ নেতা। এরপরই দলের সাধারণ সভায় জার্নেল সিং–কে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেওয়া হয়। পাশাপাশি খারিজ করা হয় তাঁর প্রাথমিক সদস্যপদ। আপের পক্ষ থেকে বিবৃতিতে দিয়ে বলা হয়, ‘‌‘‌জার্নেল সিংয়ের এই পোস্ট শিখ সম্প্রদায়ের মানুষরাও মেনে নিতে পারেননি, কারণ এটা গুরু নানকজি’র দেওয়া শিক্ষা নয়। আপ একটি ধর্মনিরপেক্ষ দল। অন্য ধর্মকে অসম্মান করে, এমন কারোর জায়গা এই দলে নেই।’‌’

[আরও পড়ুন: রাজস্থানের পর এবার পাঞ্জাব! ফের নবীন-প্রবীণ দ্বন্দ্ব কংগ্রেসে, বড়সড় ভাঙনের আশঙ্কা]

যদিও বিতর্কের মুখে সাফাইও দিয়েছেন জার্নেল সিং। বলেন, তাঁর প্রোফাইল থেকে পোস্টটি তিনি করেননি। ওই সময় ফোনটি তাঁর ছোট ছেলের কাছে ছিল, যে তখন অনলাইন ক্লাস করছিল। তবে এই প্রথম নয়, বিতর্কিত কাজ করে এর আগেও খবরের শিরোনামে উঠে এসেছিলেন তিনি। ১৯৮৪ সালে শিখ দাঙ্গায় কংগ্রেস (Congress) ভূমিকা নিয়ে ক্ষুব্ধ জার্নেল ২০০৯ সালে অনুষ্ঠিত একটি সাংবাদিক সম্মেলনে তৎকালীন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরমকে (P Chidambaram) প্রকাশ্যে জুতো ছুড়ে মেরেছিলেন।‌ পরবর্তীকালে ২০১৫ সালে বিধানসভা ভোটে আপ–এর হয়ে ভোটে দাঁড়িয়ে বিধায়ক হয়েছিলেন সিং। কিন্তু ২০১৭ সালে পাঞ্জাবের ভোটে লড়ার জন্য ওই পদ থেকে ইস্তফা দিলেও নির্বাচনে হেরে যান। এরপরই ধীরে ধীরে দলের সঙ্গে তাঁর দূরত্ব তৈরি হয়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement