২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের রক্তাক্ত কাশ্মীর! স্কুলে ঢুকে গুলিবর্ষণ জঙ্গিদের, মৃত্যু দুই শিক্ষকের

Published by: Biswadip Dey |    Posted: October 7, 2021 12:00 pm|    Updated: October 7, 2021 1:58 pm

Terrorists shoot dead school principal and teacher in Srinagar। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার সকালে কাশ্মীরের (Kashmir) স্কুলে ঢুকে হামলা চালাল জঙ্গিরা (Terrorist)। জেহাদিদের গুলিতে দু’জন শিক্ষকের মৃত্যু হয়। তাঁদের মধ্যে একজন ওই স্কুলের প্রিন্সিপাল। দু’জনকেই দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ওই দুই শিক্ষক শ্রীনগরের সঙ্গম সফকদলের বয়েজ হায়ার সেকেন্ডারি স্কুলে কর্মরত ছিলেন। তাঁদের মধ্যে একজন স্কুলের প্রিন্সিপাল সুখবিন্দর কউর। নিহত অপর শিক্ষকের নাম দীপক। 

[আরও পড়ুন: একটানা ভারী বৃষ্টির জের, বাড়ি ভেঙে ২ শিশু-সহ সাতজনের মৃত্যু কর্ণাটকে]

জানা যাচ্ছে, ঘটনার সময় চার থেকে পাঁচজন শিক্ষক প্রিন্সিপালের অফিসে বসে বৈঠক করছিলেন। তখনই সেখানে প্রবেশ করে দুই জঙ্গি। দল থেকে মুসলিম শিক্ষকদের আলাদা করে সরিয়ে দুই হিন্দু শিক্ষককে টেনে বেরে করে আনা হয় স্কুল বিল্ডিংয়ের বাইরে। তারপর তাঁদের গুলিতে ঝাঁজরা করে দেওয়া হয়। স্কুলের মাঠেই তাঁরা লুটিয়ে পড়েন। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁদের মৃত্যু হয়। 

‘দ্য জম্মু কাশ্মীর পিপলস ডেমোক্র্যাটিক পার্টি’ এই হামলার তীব্র নিন্দা করেছে। তাদের তরফে টুইটারে একটি পোস্ট করে তাদের তরফে প্রশ্ন তোলা হয়েছে, ”কবে মৃত্যুর এই নাচ বন্ধ হবে? প্রশাসন কবে ‘সব স্বাভাবিক’-এর মতো ফাঁপা বুলি আওড়ানো বন্ধ করবে? নিহতদের পরিবারের গভীর সহানুভূতি জানাই।”

প্রসঙ্গত, গত ক’দিন কাশ্মীরে জঙ্গি হামলার একাধিক ঘটনা ঘটেছে। মঙ্গলবার তিনটি ভিন্ন অঞ্চলে তিনটি হামলার ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। এর আগে ২ অক্টোবরও জঙ্গি হামলায় একজনের মৃত্যু হয়। নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে শ্রীনগর (Srinagar)। কিন্তু তারপরও বৃহস্পতিবার ফের এক ভয়ংকর হামলার সাক্ষী হল উপত্যকা। 

[আরও পড়ুন:‘অজয় মিশ্র ইস্তফা না দিলে সুবিচার হবে না’, লখিমপুরে গিয়ে দাবি রাহুল-প্রিয়াঙ্কাদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে