ad
ad

Breaking News

Amit Shah

‘যুগ যুগ ধরে অপমানিত হয়েছে হিন্দুরা, সম্মান ফিরিয়েছেন মোদি’, মন্তব্য অমিত শাহের

শনিবার দেড় হাজার কোটি টাকার উমিয়াধাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শাহ।

The Hindus were insulted era after era and Modi brings back honor, Said Amit Shah। Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:December 11, 2021 8:22 pm
  • Updated:December 11, 2021 8:22 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছরের পর বছর ধরে হিন্দুরা (Hindu) অপমানিত হয়েছে। হিন্দু সম্প্রদায়ের বিশ্বাসের স্থানগুলির অবমাননা হয়েছে। ২০১৪ সালে মোদি সরকার ক্ষমতায় আসার আগে কেউ হিন্দুদের হারানো গৌরব ফেরাতে বিন্দুমাত্র আগ্রহী ছিল না। আগে লোকে মন্দিরে যেতে অস্বস্তিতে পড়ত, কিন্তু মোদি সরকারের সঙ্গে সঙ্গে দেশে এসেছে নতুন যুগ। এভাবেই শনিবার বিকেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) ও তাঁর সরকারের প্রশংসায় পঞ্চমুখ হলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)।

এদিন আহমেদাবাদের উমিয়াধাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে এসেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। দেড় হাজার কোটি টাকা খরচ করে ৭৪ হাজার বর্গ গজ এলাকা জুড়ে তৈরি হবে মন্দিরটি। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে অমিত শাহ বলেন, ”বহু বছর ধরে হিন্দু সম্প্রদায়ের বিশ্বাসের স্থানগুলির অবমাননা হয়ে এসেছে। ২০১৪ সালে মোদি সরকার নিরঙ্কুশ ক্ষমতা নিয়ে সরকার গড়ার আগে পর্যন্ত কেউ কোনও চেষ্টাই করেনি হিন্দুদের গৌরব বজায় রাখতে।”
এদিনের শিলান্যাস প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ”আজ এই মন্দির নির্মাণকাজ শুরু হওয়ার মুহূর্তে আমি মনে করিয়ে দিতে চাই, মোদিজি আমাদের আস্থা আর বিশ্বাসের কেন্দ্রস্থলগুলির পুনরুদ্ধার করার কাজ শুরু করেছেন।”

[আরও পড়ুন: সেনার গুলিচালনা নিয়ে সংসদে মিথ্যা বিবৃতির অভিযোগ, নাগাল্যান্ডে পুড়ল অমিত শাহর কুশপুতুল]

সেই সঙ্গে তিনি মনে করিয়ে দিয়েছেন, ”আগামী সোমবার কাশী বিশ্বনাথের মন্দির, যেটি ঔরঙ্গজেব ধ্বংস করে দিয়েছিলেন তার পুনর্নির্মাণও শুরু হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত ধরেই। মন্দিরগুলি তো কেবল ধর্মীয় বিশ্বাসের জায়গা নয়। তা বহু মানুষের কাছে জীবনের যন্ত্রণাকে সরিয়ে রেখে এগিয়ে যাওয়ার বিশ্বাস অর্জনের কেন্দ্র।”

বরাবরই হিন্দুত্ববাদী দল হিসেবেই পরিচিত গেরুয়া শিবির। এদেশে ক্ষমতায় আসার জন্য হিন্দুত্বের জয়গানকেই হাতিয়ার করে এগিয়েছে বিজেপি। শনিবারের সভাতেই সেই ধারা বজায় রাখলেন অমিত শাহ।

[আরও পড়ুন: যোগীকে কটাক্ষের জের! শেষকৃত্যের সময়ই প্রয়াত লিড্ডারের মেয়েকে আক্রমণ গেরুয়া শিবিরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ