BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

শিশুদের কিডনি চুরির গুজব, উন্মত্ত জনতার বেধড়ক মারে মৃত্যু ৩ জনের

Published by: Sayani Sen |    Posted: April 18, 2020 5:17 pm|    Updated: April 18, 2020 5:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের জেরে প্রায় জনমানবশূন্য রাস্তাঘাট। সেই সুযোগে এলাকার শিশুদের অপহরণ করে অঙ্গপ্রত্যঙ্গ চুরি করতে এসেছে তিনজন, এমনই গুজব রটে যায়। আর সেই গুজবেরই চরম পরিণতি হল ওই তিনজনের। গণপিটুনিতে প্রাণ গেল তাদের। মহারাষ্ট্রের পালঘরের এই ঘটনায় এখনও পর্যন্ত ১১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। কে এই গুজব রটাল, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

পুলিশ সূত্রে খবর, সুশীল গিরি মহারাজ, চিকানে মহারাজ কালপাভরিক্ষগিরি একটি গাড়িতে চড়ে সুরাটে যাচ্ছিলেন। তাঁদের গাড়ি চালাচ্ছিলেন নীলেশ তেলগানে নামে এক যুবক। পালঘরের কাছে বেশ কয়েকজন তাদের গাড়ি আটকায়। অনেকেই বলতে থাতে তিনজনে কিডনি বিক্রি করে টাকা উপার্জনের আশায় বেশ কয়েকটি শিশুকে চুরি করেছে। এই অভিযোগে গাড়ি থেকে নামিয়ে বেধড়ক মারধর করা হয় তাদের। খবর পেয়ে পুলিশ তাঁদের উদ্ধার করতে আসে। অভিযোগ, পুলিশের উপরেও হামলা চালায় তারা। ভাঙচুর করা হয় পুলিশের গাড়িতেও। বেশ কিছুক্ষণ পর পুলিশ পরিস্থিতি সামাল দেয়। তিনজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। তবে হাসপাতালেই মারা যান ওই তিনজন। দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

[আরও পড়ুন: লকডাউনে ফাঁকা রেল আবাসন, গৃহস্তের বাড়িতে দিব্যি সংসার পাতল চোর]

জেলা কালেক্টর কৈলাস শিন্ডে বলেন, “গণপিটুনির খবর পাওয়ামাত্রই পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। পুলিশের গাড়িতেও ব্যাপক ভাঙচুর করা হয়। এরপর ঘটনাস্থল থেকে তিনজনকে উদ্ধার করা হয়। তাঁদের প্রত্যেকের অবস্থাই অত্যন্ত আশঙ্কাজনক ছিল। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়। তবে মারা যান সকলেই। এই ঘটনায় জড়িত সন্দেহে আমরা ১১০ জনকে গ্রেপ্তার করেছি। সকলকে অনুরোধ করব অকারণে গুজব রটাবেন না।” এই ঘটনায় এখনও পর্যন্ত মোট ১১০ জনকে গ্রেপ্তার করা হয়। কে বা কারা শিশু চুরির গুজব রটাল, তা খতিয়ে দেখছে পুলিশ। ওই ধৃতদের জেরায় সমাধান সূত্র বেরতে পারে বলেই আশা তদন্তকারীদের।

[আরও পড়ুন: ৭ মাসের শিশু যখন রোগী, অভিজ্ঞতা শেয়ার করলেন করোনা আক্রান্তদের সেবায় নামা অভিনেত্রী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement