BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দিল্লিতে করোনা আতঙ্ক, উপসর্গ নিয়ে হাসপাতালে ভরতি চিন থেকে ফেরা ৩ জন

Published by: Sucheta Sengupta |    Posted: January 28, 2020 11:43 am|    Updated: January 28, 2020 11:43 am

Three persons in Delhi admitted to hopsital with corona-like symptoms

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজস্থান, বিহারের পর এবার খাস রাজধানীতে করোনা ভাইরাস আতঙ্ক। করোনা আক্রান্ত সন্দেহে ৩ রোগী ভরতি হলেন রাম মনোহর লোহিয়া হাসপাতালে। সূত্রের খবর, তিনজনের শরীরে করোনা সংক্রমণের মতো উপসর্গ দেখা গিয়েছে। এঁরা সম্প্রতিই চিন থেকে ফিরেছেন। হাসপাতালের অন্যান্য ওয়ার্ড থেকে বিচ্ছিন্ন রেখে তিনজনের চিকিৎসা চলছে বলে হাসপাতাল সূত্রে খবর।

চিনে নতুন নোভেল করোনা ভাইরাস প্রায় মহামারীর আকার নিয়েছে। মৃত্যুর সংখ্যা শতাধিক। আক্রান্ত প্রায় চার হাজার। এই পরিস্থিতিতে ভারতেও জারি হয়েছে কড়া সতর্কতা। চিন থেকে ফেরা ভারতীয়দের বিমানবন্দরে পরীক্ষা করে তবেই ছাড়া হচ্ছে। দেশের অন্তত ৭টি বিমানবন্দরে থার্মাল স্ক্রিনিং পদ্ধতিতে পরীক্ষা করা হচ্ছে। করোনা মোকাবিলায় পদক্ষেপ নিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। জরুরি বৈঠক করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। ভারতে এখনও করোনা আক্রান্তের খবর নেই বলে তিনি আশ্বস্ত করেছেন, তবু আতঙ্ক কাটছে না।

[আরও পড়ুন: কাশ্মীরে ধুলিসাৎ জইশ-লস্কর, মৃত্যুর প্রহর গুনছে হিজবুলের একাকী কমান্ডার]

এর আগে বিহারের ছাপড়া এবং রাজস্থানের জয়পুরের দু’জন বাসিন্দার শরীরে করোনা ভাইরাস সংক্রমণ হয়েছে বলে আশঙ্কা করা হয়েছিল। চিকিৎসকরা এখনও নিশ্চিত করে এ বিষয়ে কিছু বলতে পারেননি। চিন থেকে ফেরার পর থেকেই স্থানীয় হাসপাতালে পর্যবেক্ষণে রয়েছেন তাঁরা। গবেষণার কাজ বিহারের ছাপড়ার বছর উনত্রিশের ওই তরুণী চিনেই ছিলেন। ২২ জানুয়ারি কলকাতায় ফেরেন তিনি। ঠিক তার পরেরদিন বিহারের ছাপড়ায় পৌঁছন ওই তরুণী। বাড়ি ফিরে আসার পর থেকেই সর্দি, কাশি, জ্বরের উপসর্গ দেখা দিয়েছিল তাঁর। সরন সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকেই পাটনা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয় ওই গবেষককে। তাঁর রক্তের নমুনা পুণের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজিতে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ফের CAA বিরোধীদের গুলি করার নিদান! বাজেটের আগেই বিতর্কে অর্থ প্রতিমন্ত্রী]

অন্যদিকে, রাজস্থানের জয়পুরেও এক ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত বলেই অনুমান করা হয়েছে। তিনিও দু’দিন আগে চিন থেকে ফিরেছেন। সিভিয়ার অ্যাকিউট রেসপিরেটরি সিনড্রোম দেখা গিয়েছে তাঁর শরীরে। ওই ব্যক্তির রক্তের নমুনাও পুণের ন্যাশনাল ইনস্টিটিউট অব ভাইরোলজিতে পাঠানো হয়েছে। দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালে ভরতি তিনজনের উপসর্গ দেখে চিকিৎসকরা মনে করছেন, করোনা থাবা বসাতে পারে তাঁদের শরীরে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে