১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

TMC in Goa: গোয়ায় তৃণমূলের কার্যালয় ‘ভাঙচুর’, নির্বাচন কমিশনের দ্বারস্থ ঘাসফুল শিবির

Published by: Paramita Paul |    Posted: January 22, 2022 3:47 pm|    Updated: January 22, 2022 6:19 pm

TMC complains to EC in Goa | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) গোয়ার অফিসকে টার্গেট করছে বিজেপি। পুলিশ, নির্বাচন কমিশনের সদস্যরাও কার্যালয়ে ঢুকে দলীয় কর্মীদের হেনস্তা করছে। এমনকী, তৃণমূলের পোস্টার ব্যানারও ছিঁড়ে ফেলা হচ্ছে বলে অভিযোগ। এই অভিযোগ নিয়ে এবার নির্বাচনে কমিশনের দ্বারস্থ হল তৃণমূল কংগ্রেস (TMC)।

নির্বাচন কমিশনের উদ্দেশে লেখা চিঠিতে ঘাসফুল শিবির জানিয়েছে, শুক্রবার রাত সাড়ে ১১টা নাগাদ তাদের পানাজির কার্যালয়ে চড়াও হয় পুলিশ এবং নির্বাচন কমিশনের কয়েকজন আধিকারিক। যে কার্যালয়ে বসে সাংবাদিক সম্মেলন করেছেন তার ‘পারমিশন’ রয়েছে কিনা জানতে চান তাঁরা। স্বাভাবিকভাবে অতরাতে নির্বাচন কমিশনের আধিকারিকরা উপস্থিত হওয়ায় আতান্তরে পড়েন দলীয় কর্মীরা। তাঁরা জানাচ্ছেন, সেই সময় কার্যালয়ে আইনজীবীরা মনোনয়নপত্র পরীক্ষার কাজ করছিলেন।  

[আরও পড়ুন: মমতা সরকারের সামাজিক প্রকল্পের প্রশংসা, হাজার কোটির ঋণ দিল বিশ্বব্যাংক]

প্রয়োজনীয় কাগজপত্র দেখানোর পরও নাকি হেনস্তা করে ওই পুলিশ আধিকারিকেরা। এর পর নাকি কার্যালয়ে থাকা ফ্লেক্স, ব্যানার ছিঁড়ে ফেলা হয় বলে অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন তৃণমূল নেতৃত্ব। এদিকে এ নিয়ে অভিযোগ জানাতে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে তৃণমূল। দেওয়া হয়েছে চিঠিও। এমনকী, দিল্লির নির্বাচন কমিশনেও যাচ্ছেন তৃণমূলের দুই সাংসদ।  

 

[আরও পড়ুন: ট্যাবলো বিতর্কের মাঝে কেন্দ্রকে ‘জবাব’ দিতে নেতাজি স্মরণে বিশেষ ট্রামের উদ্বোধন মদন মিত্রর]

অভিষেক বন্দ্যোপাধ্যায় দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হওয়ার পরই বাংলার বাইরে ত্রিপুরা এবং গোয়ার দিকে নজর দিয়েছে তৃণমূল। দু’টি রাজ্যই বিজেপি শাসিত। ৪০ বিধানসভা আসনের গোয়ায় ফেব্রুয়ারি মাসে ভোট। সেদিকে নজর রেখেই একাধিক নেতা-নেত্রীকে ইতিমধ্যে আরব সাগরের তীরের এই ছোট রাজ্যে পাঠানো হয়েছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে