২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

TMC in Tripura: রাতে বিমান অবতরণ নিয়ে জটিলতা, আজ ত্রিপুরা যেতে পারছেন না অভিষেক

Published by: Sucheta Sengupta |    Posted: November 21, 2021 5:59 pm|    Updated: November 21, 2021 8:51 pm

TMC in Tripura: Due to complication of flight landing, Abhishek Banerjee cannot visit Tripura today | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিপুরায় (Tripura) তুলকালাম। পুরভোটের আগে তৃণমূলের প্রচার নিয়ে একাধিক অভিযোগ। দিনভর জেরা শেষে রবিবার পূর্ব আগরতলা থানার পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন পশ্চিমবঙ্গের যুব তৃণমূল সভানেত্রী সায়নী ঘোষ। এই খবরে আরও তপ্ত হয়ে উঠেছে সেখানকার রাজনৈতিক পরিস্থিতি। এই অবস্থায় দলের পাশে থাকতে রবিবার রাতেই ত্রিপুরায় যাওয়ার কথা ছিল তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)। কিন্তু সূত্রের খবর, শেষপর্যন্ত বিমান অবতরণের জটিলতায় তাঁর সফর বাতিল করতে হল। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী সোমবারই ত্রিপুরা যাবেন তিনি।

সোমবার অভিষেকের ত্রিপুরা সফর স্থির ছিল আগে থেকেই। আগামী ২৫ তারিখ আগরতলায় পুরভোট। তার আগেই প্রচারে যাওয়ার কথা তাঁর। তবে তার আগেই রবিবার আগরতলায় ঘটে গেল অপ্রত্যাশিত ঘটনা। প্রচারে বেরিয়ে হিংসা উসকানি, গাড়ি চাপা দিয়ে খুনের চেষ্টার মতো গুরুতর সব অভিযোগে বিদ্ধ হয়ে গ্রেপ্তার হলেন যুব তৃণমূলের সভানেত্রী সায়নী ঘোষ (Saayoni Ghosh)। এই খবর পেয়েই অভিষেক সফরসূচি বদল করে আজই ত্রিপুরা রওনা হওয়ার কথা জানান। রাত ৮টায় তাঁর আগরতলা বিমানবন্দরে নামার কথা ছিল। কিন্তু শেষমুহূর্তে তা বাতিল হয়েছে।

[আরও পড়ুন: কৃষি আইন প্রত্যাহারের পরে ৩৭০ ধারা ফেরানোর দাবি, মুখ খুললেন কেন্দ্রীয় মন্ত্রী]

আগরতলা বিমানবন্দর সূত্রে খবর, সন্ধে ৭টার পর সেখানে কোনও বিমান অবতরণের অনুমতি নেই। অথচ অভিষেকের বিশেষ চাটার্ড ফ্লাইটের অবতরণের সময় ছিল রাত ৮টা। তাই বিমান নামার অনুমতি মেলেনি। এই নিয়মের বেড়াজালে আটকে তাই অভিষেক নিজেই সফর বাতিল করেন। জানান, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী সোমবারই তিনি যাবেন ত্রিপুরা।  তবে পূর্বপরিকল্পনা মতোই তাঁর কর্মসূচি হবে কি না, তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। দলীয় সূত্রে খবর, সায়নী ঘোষকে নিয়ে কীরকম পরিস্থিতি তৈরি হয়, তার উপরই নির্ভর করছে সব।

[আরও পড়ুন: TMC in Tripura: খুনের চেষ্টার অভিযোগ, আগরতলায় গ্রেপ্তার তৃণমূলের যুব সভাপতি সায়নী ঘোষ]

এদিকে, সায়নীকে গ্রেপ্তারিতে বিপ্লব দেব সরকারের বিরুদ্ধে এবার রাষ্ট্রপতির (President of India) দরবারে যাচ্ছে তৃণমূল। দলীয় সূত্রে খবর, সোমবারই রাইসিনা হিলসে গিয়ে রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করে বিস্তারিত জানাবেন সাংসদরা। তাই দলের শীর্ষ নেতৃত্বের নির্দেশে আজ রাতের মধ্যেই সব সাংসদ দিল্লিতে পৌঁছচ্ছেন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) সঙ্গে সাক্ষাতের জন্য সময় চাওয়া হয়েছে বলে খবর। সোমবার ৩ দিনের সফরে দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। তাঁর উপস্থিতিতে সায়নী ইস্যু ঘিরে রাজধানী শহর যে বেশ উত্তপ্ত হয়ে উঠবে, তা বলাই বাহুল্য।

এদিকে, সন্ধের পর ফের নতুন করে অশান্তি শুরু হয় আগরতলায়। তৃণমূল-বিজেপির মধ্যে সংঘর্ষে এক তৃণমূল সমর্থক ব্যাপক জখম হন। রাতভর এমনই অশান্ত পরিস্থিতি থাকবে বলে আশঙ্কা তৃণমূলের। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সরকারের বিরুদ্ধে ক্ষুব্ধ নেতারা। টুইটে সেই ক্ষোভপ্রকাশ করেছেন কুণাল ঘোষ।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে