BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আগামী ১০ দিনে অসমেও মমতা ম্যাজিক! ‘বড় খেলা’র ইঙ্গিত সুস্মিতা দেবের

Published by: Subhajit Mandal |    Posted: April 18, 2022 3:54 pm|    Updated: April 18, 2022 4:49 pm

TMC magic in Assam, hints Sushmita Dev | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিপুরা-মেঘালয়ের পর এবার এবার তৃণমূলের লক্ষ্য অসম। আগামী দিন দশেকের মধ্যেই সেরাজ্যেও তৃণমূলে যোগদানের হিড়িক পড়ে যাবে। এমনটাই ইঙ্গিত দিলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব (Susmita Deb)।

রবিবারই কলকাতায় এসে অসমের প্রভাবশালী কংগ্রেস নেতা রিপুন বোরা (Ripun Bora) তৃণমূলে নাম লিখিয়েছেন। যা কংগ্রেসের জন্য বড় ধাক্কা। রিপুনের যোগদানের পর সুস্মিতা বলছেন, “আগামী দিন দশকের মধ্যে অসমে দিদি ম্যাজিক অপেক্ষা করে আছে। অনেকে তৃণমূলের (TMC) সঙ্গে যোগাযোগ করে যোগদান করতে আগ্রহ প্রকাশ করছেন। আমরা শীর্ষ নেতৃত্বের সঙ্গে কথা বলে দিন দশকের মধ্যেই গুয়াহাটিতে তাদের যোগদান করাব।” তৃণমূলের রাজ্যসভার (Rajya Sabha) সাংসদের বক্তব্য, অসমের মানুষ মমতার নেতৃত্বেই বিজেপির বিরুদ্ধে লড়াই করতে চান।

[আরও পড়ুন: ‘দেশের আত্মায় আঘাত’, বিরোধীরা একজোট হতেই বাংলা-কেরলে বিজেপি কর্মী খুনের অভিযোগে সরব নাড্ডা]

তৃণমূল সূত্রের খবর, এক সপ্তাহের মধ্যেই গুয়াহাটিতে রাজ্য সদর দপ্তর খোলার চেষ্টা করছে দল। রাজ্য তৃণমূলের যাবতীয় কাজকর্ম সেখানেই করা হবে। সুস্মিতা দেবের দাবি, তৃণমূলের নতুন রাজ্য দপ্তর খোলার পর সেখানেই অন্য দল থেকে আসা নেতাদের যোগদান করানো হবে। আসলে, ২০১৬ সালে ক্ষমতা হারানোর পর উত্তর-পূর্বের এই বড় রাজ্যটিতে ক্রমশ ক্ষয়িষ্ণু কংগ্রেস। গত বিধানসভা নির্বাচনে এআইইউডিএফের (AIUDF) সঙ্গে জোট করেও হিমন্ত বিজেপিকে (BJP) চ্যালেঞ্জ জানাতে পারেনি তারা। হাত শিবিরের সেই দুর্বলতাই সে রাজ্যে তৃণমূলের পথ সুগম করেছে বলে দাবি নেতৃত্বের।

[আরও পড়ুন: টাকার লোভ দেখিয়ে ধর্মান্তকরণের অভিযোগ! উত্তরপ্রদেশে গ্রেপ্তার ৪]

গতবছর এরাজ্যের বিধানসভা নির্বাচনে বিজেপিকে রুখে দেওয়ার পরই উত্তর-পূর্বের রাজ্যগুলিতে সংগঠন বাড়ানোর কাজ শুরু করেছে তৃণমূল। ত্রিপুরা এবং মেঘালয়ের বেশ কিছু নেতা ইতিমধ্যেই তৃণমূলে নাম লিখিয়েছেন। এবার সুস্মিতা এবং রিপুনের হাত ধরে অসমেও কংগ্রেসে (Congress) ভাঙন ধরার একটা সম্ভাবনা তৈরি হয়েছে। যা আগামী দিনে বিজেপিশাসিত রাজ্যটিতে তৃণমূলের শক্তিবৃদ্ধিতে সহায়ক হতে পারে। অসমে ২০২৪ লোকসভা (Lok Sabha Election 2024) নির্বাচনকে সামনে রেখে সংগঠন বাড়াতে চাইছে তৃণমূল। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে