BREAKING NEWS

৬ আশ্বিন  ১৪২৮  বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Tripura: ‘বিক্ষুব্ধ’ পড়ুয়াদের সঙ্গে কথা Abhishek-এর, বাতলালেন সমস্যা সমাধানের উপায়ও

Published by: Paramita Paul |    Posted: August 2, 2021 1:42 pm|    Updated: August 2, 2021 2:10 pm

TMC MP Abhishekh Banerjee converse with protesting school students in Tripura | Sangbad Pratidin

সন্দীপ চক্রবর্তী: ত্রিপুরায় পা রেখেই আমজনতার মন জয় করার দিকে এক ধাপ এগিয়ে গেলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পথে হেঁটেই বিক্ষোভের মাঝে নেমে পড়লেন গাড়ি থেকে। কথা বললেন ‘বিক্ষোভকারী’ খুদে পড়ুয়াদের সঙ্গে। রীতিমতো অভিভাবকের সুরে কথা বলতে শোনা যায় অভিষেককে। মন দিয়ে শোনেন তাঁদের কথাও। ঠিক কী ঘটেছিল এদিন?

দলের সংগঠন মজবুত করতে ত্রিপুরায় (Tripura) পাড়ি জমিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর সফর ঘিরে ক্রমশই চড়ছে উত্তেজনার পারদ। বিমানবন্দর থেকে নেমে ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দিতে যাওয়ার কথা ছিল তাঁর। মন্দিরের দিকে যাওয়ার পথে চড়িলাংয়ের কাছে বিক্ষোভের মুখে পড়েন অভিষেক। দেখা যায়, একদল পড়ুয়া রাস্তায় বসে বিক্ষোভ দেখাচ্ছে। তাদের হাতে রয়েছে পোস্টার। প্রাথমিকভাবে মনে করা হয়েছিল, অভিষেকের বিরুদ্ধে বিক্ষোভ দেখানোর জন্য পড়ুয়াদের রাস্তায় নামিয়েছে বিজেপি। কিন্তু কিছুক্ষণের মধ্যে বিষয়টি পরিষ্কার হয়ে যায়।

[আরও পড়ুন: ত্রিপুরায় Abhishek LIVE UPDATE: কনভয়ের গাড়িতে লাঠি নিয়ে হামলা, ভিডিও টুইট করলেন অভিষেক]

স্কুল সংক্রান্ত ইস্যুতে তারা রাস্তায় বসে প্রতিবাদ দেখাচ্ছিল। জানা ছিল না, ওই পথেই অভিষেক আসবেন। তৃণমূল সাংসদের (TMC MP) গাড়ির সামনে বসে ‘গো ব্যাক’ স্লোগানও দেয় তারা। সেই সময় গাড়ি থেকে নেমে আসেন অভিষেক। কথা বলেন পড়ুয়াদের সঙ্গে। কয়ে্ক জন পড়ুয়াকে নিজের কাছে ডেকে নেন তিনি। বলেন, এভাবে বিক্ষোভ দেখিয়ে কোনও সমস্যার সমাধান হবে না। বরং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে গোটা ঘটনার কথা জানাতেও পরামর্শ দেন অভিষেক। বলেন, প্রয়োজনে শিক্ষামন্ত্রীর কাছে যাক তারা। এর পর পড়ুয়ারা অভিষেকের কনভয়ের জন্য রাস্তা ছেড়ে দেয়।

রাজনৈতিক মহলের কথায়, একুশের বঙ্গভোটের সময় থেকেই নিজেকে জননেতা হিসেবে তুলে ধরার চেষ্টা করছেন ডায়মন্ড হারবারের সাংসদ। ঠাণ্ডা ঘর থেকে বেরিয়ে এসে রাস্তায় নেমে রাজনীতি করছেন তিনি। ছুটে যাচ্ছেন আর্তদের পাশে। এবার ভিনরাজ্যে পা দিয়েই যেভাবে তিনি পড়ুয়াদের কাছে টেনে নিলেন, তা বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×