BREAKING NEWS

৬ আশ্বিন  ১৪২৮  বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘বিল পাশ হচ্ছে নাকি পাপড়ি চাট তৈরি হচ্ছে?’ মোদি-শাহকে কটাক্ষ Derek’এর

Published by: Paramita Paul |    Posted: August 2, 2021 2:40 pm|    Updated: August 2, 2021 4:07 pm

TMC MP Derek O'Brien jibes at Centre for rushing through bills by saying Passing laws or making papri chaat | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংসদে একাধিক গুরুত্বপূর্ণ বিল দ্রুত পাশ করা নিয়ে মোদি সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন সাংসদ তথা রাজ্যসভায় তৃণমূল দলনেতা ডেরেক ও ব্রায়েন (TMC MP Derek o Brien)। বাদল অধিবেশনে পাশ হওয়া বিল এবং বিল পাশের সময়সীমা তুলে ধরেছেন তিনি। সঙ্গে লিখেছেন, “সংসদে বিল পাশ করছেন নাকি পাপড়ি চাট (Papdi chat) বানাচ্ছেন।”

সংসদে (Parliament) আলোচনা ছাড়াই পাশ হচ্ছে একের পর এক বিল। বিরোধীদের সঙ্গে আলোচনা ছাড়াই পাশ হচ্ছে বিল। কেন্দ্রের বিরুদ্ধে বারবার এ ধরনের অভিযোগ তুলেছেন বিরোধী দলগুলি। বাদল অধিবেশনেও তার অন্যথা হয়নি। তৃণমূল সাংসদের দেওয়া তথ্য অনুযায়ী, বাদল অধিবেশন শুরুর প্রথম ১০ দিনেই ১২টি বিল পাশ করিয়েছে কেন্দ্র (Modi Government) সরকার। ডেরেকের অভিযোগ, বিল (Bill pass) পিছু গড়ে ৭ মিনিট সময় খরচ করেছে মোদি সরকার।

[আরও পড়ুন: ত্রিপুরায় Abhishek LIVE UPDATE: কনভয়ের গাড়িতে লাঠি নিয়ে হামলা, ভিডিও টুইট করলেন অভিষেক]

এদিন টুইটারে একটি তালিকা প্রকাশ করেছেন ডেরেক। তাতে দেখা যায়, মাত্র ১ মিনিটের মধ্যে নারকেল চাষ সংশোধনী বিল পাশ করিয়ে নিয়েছে কেন্দ্র। সর্বাধিক ১৪ মিনিট সময় খরচ হয়েছে বিমানবন্দর অর্থ নিয়ন্ত্রণ বিলের জন্য। সঙ্গে ডেরেক কটাক্ষ করেছেন, “সংসদে কি বিল পাশ করা হচ্ছে নাকি পাপড়ি চাট তৈরি হচ্ছে?”

 

[আরও পড়ুন: Tripura: ‘বিক্ষুব্ধ’ পড়ুয়াদের সঙ্গে কথা Abhishek-এর, বাতলালেন সমস্যা সমাধানের উপায়ও]

উল্লেখ্য, গত ১৯ তারিখ থেকে বাদল অধিবেশন শুরু হয়েছে সংসদে। একাধিক ইস্যুতে সংসদের দুই কক্ষে তুমুল বিক্ষোভ দেখাচ্ছেন বিরোধীরা। যার জেরে সংসদের কার্যাবলী পণ্ড হয়েছে। কিন্তু দেখা যাচ্ছে এর মাঝেই বেশকিছু গুরুত্বপূর্ণ বিল পাশ করিয়ে ফেলেছে কেন্দ্র। তাও বিরোধীদের সঙ্গে আলোচনা ছাড়াই।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×