৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

PM Modi’র মন্তব্যের প্রতিবাদ! দিল্লিতে ‘পাপড়ি চাট’ পার্টি ডেরেক-কাকলিদের

Published by: Subhajit Mandal |    Posted: August 3, 2021 6:14 pm|    Updated: August 3, 2021 10:10 pm

TMC MPs eat Papri Chat at party office in Delhi protesting Pm Modi's remark | Sangbad Pratidin

নন্দিতা রায়, নয়াদিল্লি: তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েনের ‘পাপড়ি চাট’ মন্তব্য এবার রীতিমতো জাতীয় রাজনীতির ইস্যু হয়ে উঠছে। মঙ্গলবারই ডেরেকের ওই মন্তব্য নিয়ে ক্ষোভপ্রকাশ করেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। এবার পালটা পদক্ষেপ করলেন ডেরেক। প্রধানমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদে দিল্লির দলীয় দপ্তরে পাপড়ি চাট পার্টির আয়োজন করলেন তৃণমূলের রাজ্যসভার দলনেতা। সঙ্গে ছিলেন দলের লোকসভা সাংসদ কাকলি ঘোষ দস্তিদারও।

আসলে, সংসদে বিরোধীদের অনুপস্থিতিতেই একাধিক গুরুত্বপূর্ণ বিল দ্রুত পাশ করিয়ে নিয়েছে মোদি সরকার। বিরোধীরা যখন পেগাসাস ইস্যুতে আলোচনার দাবিতে বিক্ষোভ দেখাচ্ছেন, তখন বিনা আলোচনাতেই পাশ হয়েছে একাধিক বিল। যার প্রতিবাদে মোদি সরকারের বিরুদ্ধে তোপ দেগেছিলেন সাংসদ তথা রাজ্যসভায় তৃণমূল দলনেতা ডেরেক ও ব্রায়েন (TMC MP Derek o Brien)। টুইটে বাদল অধিবেশনে পাশ হওয়া বিল এবং বিল পাশের সময়সীমা তুলে ধরেছিলেন তিনি। সঙ্গে লিখেছেন, “সংসদে বিল পাশ করছেন নাকি পাপড়ি চাট (Papdi chat) বানাচ্ছেন।”

[আরও পড়ুন: ‘আইনশৃঙ্খলা পরিস্থিতি লজ্জাজনক’, দিল্লির নাবালিকা ধর্ষণ কাণ্ডে শাহকে তোপ Abhishek-এর]

ডেরেকের এই পাপড়ি চাট মন্তব্য নিয়ে রীতিমতো অসন্তোষ প্রকাশ করেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার অধিবেশন (Monsoon session) শুরুর আগে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah), বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা-সহ বিজেপির সংসদীয় কমিটির অন্যান্য শীর্ষ নেতা-মন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী। সেখানেই ডেরেকের মন্তব্য নিয়ে সরব হন প্রধানমন্ত্রী। ডেরেক এবং আরেক তৃণমূল সাংসদ আচরণকে ‘সংসদের জন্য অপমানজনক’ বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। কিন্তু তাতে দমে যাননি ডেরেক। এবার পালটা তৃণমূল ভবনে ‘পাপড়ি চাট’ পার্টি করলেন তিনি। সঙ্গে ছিলেন কাকলি ঘোষ দস্তিদার। রীতিমতো বিভিন্ন ধরনের পাপড়ি চাট চেখে দেখতে দেখা গেল তৃণমূল সাংসদদের। দিল্লির দলীয় কার্যালয়ে সাংবাদিকদেরও পাপড়ি চাট খাইয়েছেন দিল্লির সাংসদরা। সেই সঙ্গে বিভিন্ন ভাষায় পোস্টারও তৈরি হয়েছিল তৃণমূলের দিল্লি দপ্তরে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×