১ অগ্রহায়ণ  ১৪২৬  সোমবার ১৮ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

শুভময় মণ্ডল: ক্রিকেটের প্রতি অমোঘ টান। তাই বাড়ি থেকে পালিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে সোজা কলকাতায় ত্রিপুরার কিশোর। শেষে আরপিএফ এবং হ্যাম রেডিও অপারেটরদের সহায়তায় নিখোঁজ ছেলেকে খুঁজে পেলেন বাবা। গত মঙ্গলবার শিয়ালদহ স্টেশনে উদয়ন চক্রবর্তীকে উদ্ধার করে আরপিএফ। তারপর ত্রিপুরা এবং পশ্চিমবঙ্গ রেডিও ক্লাবের সহায়তায় ওই কিশোরের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়। শেষপর্যন্ত নিখোঁজ হওয়ার তিনদিন পর ছেলেকে খুঁজে পান বাবা।

জানা গিয়েছে, ক্রিকেটই একমাত্র নেশা উদয়নের। কিন্তু বাবা ছেলের খেলাধুলো নিয়ে নারাজ। তাই বাধ্য হয়ে বড় ক্রিকেটার হওয়ার স্বপ্ন বুকে নিয়ে ত্রিপুরার বাড়ি থেকে কলকাতার উদ্দেশে পাড়ি দেয় উদয়ন। লক্ষ্য ছিল প্রাক্তন ভারতীয় অধিনায়ক তথা অধুনা বিসিসিআইয়ের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে দেখা করা।কিন্তু, নতুন শহর। অজানা পথঘাট। শিয়ালদহ স্টেশনে নেমে খেই হারিয়ে ফেলে অষ্টম শ্রেণির ওই ছাত্র। শেষে কিছু বুঝতে না পেরে আরপিএফের দ্বারস্থ হয় সে। রেল পুলিশই তাঁকে উদ্ধার করে।

[আরও পড়ুন: বিদেশে যাওয়ার টাকা জোগাড় করতেই পিসির বাড়িতে লুট তরুণীর, গ্রেপ্তার প্রেমিক-সহ ৩]

এরপর রেল পুলিশের তরফে যোগাযোগ করা হয় কলকাতা হ্যাম রেডিও কর্তৃপক্ষের সাথে। খবর পাওয়া মাত্র উদয়নের সঙ্গে যোগাযোগ করেন পশ্চিমবঙ্গ রেডিও ক্লাবের সম্পাদক অম্বরীশ নাগ বিশ্বাস। উদয়নের কাছ থেকে তিনি জানতে পারেন, তার ক্রিকেট প্রেমের কথা। বাবা-মায়ের চাপে বাধ্য হয়ে তার ঘর ছাড়ার কাহিনী। অম্বরীশবাবু এরপর যোগাযোগ করেন ত্রিপুরার হ্যাম রেডিও ক্লাবের সাথে। ত্রিপুরা হ্যাম রেডিও অপারেটররা উদয়নের বাবাকে খবর দেয়।

[আরও পড়ুন: ফিরছে ‘তেজস্বিনী’ প্রকল্প, শহরের মহিলাদের মার্শাল আর্টের প্রশিক্ষণ দেবে পুলিশ ]

উদয়নের বাবা আবার ছেলে হারিয়ে গেছে বলে আগরতলার রামনগর থানায় একটি মিসিং ডায়েরি করেছিলেন। তাঁর অভিযোগ ছিল, ছেলে শনিবার বিকেলে টিউশান পড়তে গিয়ে নিখোঁজ হয়ে গিয়েছে। পরে জানা যায় ছেলে যে বাড়ি থেকে পালিয়েছে, তা তিনি জানতেন। উদয়নের সন্ধান পাওয়ামাত্র বাবা কলকাতায় উড়ে আসেন। উড়ে এসে উদ্ধার করে নিয়ে যান ছেলেকে। হ্যাম রেডিওর দৌলতে উদয়ন আবারও ঘরে ফেরে। তবে, আগামীদিনে ক্রিকেটার হওয়ার স্বপ্নকে ভুলতে দেয়নি সে। 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং