BREAKING NEWS

৩ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

৩ থেকে ২০ মে দেশে কোনও লকডাউন নয়, গুজব উড়িয়ে জানাল কেন্দ্র

Published by: Paramita Paul |    Posted: April 29, 2021 4:05 pm|    Updated: April 29, 2021 4:05 pm

Truth behind fake viral news that says lockdown in India from May 3-20 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাফিয়ে বাড়ছে করোনা (Corona Virus) সংক্রমণ। প্রতিদিন কয়েক লক্ষ মানুষ আক্রান্ত হচ্ছেন। এমন পরিস্থিতিতে সংক্রমণ শৃঙ্খল ভাঙতে কেন্দ্র কি লকডাউনের পথে হাঁটবে? এই প্রশ্নই এখন উঁকি দিচ্ছে আমজনতার মনে। এমন পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল লকডাউনের খবর। ৩ মে থেকে ২০ মে পর্যন্ত দেশে নাকি লকডাউন (Lockdown) হচ্ছে! এই খবর ছড়াতেই আতঙ্কে ভুগছেন দিন আনা, দিন খাওয়া মানুষজন। তাঁদের একটাই প্রশ্ন, সত্যিই কি লকডাউন হচ্ছে?

বৃহস্পতিবার গুজব ওড়াল প্রেস ইনফরমেশন ব্যুরো (PIB)। জানিয়ে দিল, লকডাউন নিয়ে ভুয়ো খবর রটেছে। দেশে লকডাউন নিয়ে কোনও সিদ্ধান্তই হয়নি। পিআইবির বিবৃতিতে বলা হয়েছে, “দেশজুড়ে একটি রিপোর্ট ছড়িয়েছে, কেন্দ্র সরকার লকডাউনের পথে হাঁটছে। পিআইবি জানাচ্ছে, এই রিপোর্ট সম্পূর্ণ ভুয়ো।” ভারতীয় করোনা স্ট্রেন ডবল মিউট্যান্ট নিয়ে প্রকাশিত একটি রিপোর্টকেও ভুয়ো বলে উড়িয়ে দিয়েছে কেন্দ্র।

[আরও পড়ুন : অবেশেষে করোনামুক্ত মনমোহন সিং, হাসপাতাল থেকে ফিরলেন বাড়ি]

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) আগেই জানিয়েছিলেন করোনা সংক্রমণ রুখতে লকডাউন হতে চলেছে সরকারের শেষ অস্ত্র। অন্য সবরকম চেষ্টায় কাজ না হলে তবেই এই কঠোর পদক্ষেপ করা হবে। সেই সঙ্গে দেশবাসীকে প্রধানমন্ত্রী অনুরোধ করেছিলেন, দেশকে যেন কোনওভাবেই লকডাউনের দিকে ঠেলে না দেওয়া হয়। এর পরই এরটি বৈদ্যুতিন মিডিয়ার লোগো দিয়ে একটি পোস্ট ভাইরাল হয়। যেখানে বলা হয়েছে ৩ থেকে ২০ মে পর্যন্ত দেশে লকডাউন হবে। ওই চ্যানেলের তরফেও সেই পোস্টকে ভুয়ো বলে দাবি করা হয়েছে। এবার কেন্দ্রের তরফেও লকডাউনের সম্ভাবনা উড়িয়ে দেওয়া হল।

প্রসঙ্গত, এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের দাবি, মঙ্গলবার এক উচ্চ পর্যায়ের বৈঠকে ১৫ শতাংশের বেশি পজিটিভিটি রেট আছে এমন ১৫০ জেলায় লকডাউনের প্রস্তাব দেওয়া হয়েছে। এই প্রস্তাবে পরে বদল আনা হতে পারে। তবে, স্বাস্থ্যমন্ত্রকের আধিকারিকরা মনে করছেন, এই মুহূর্তে সংক্রমণের শৃঙ্খল ভাঙতে কঠোর করোনা বিধি পালন ছাড়া আর কোনও উপায় নেই। যদিও, লকডাউন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে কেন্দ্র এবং রাজ্য সরকারের আলোচনার পরই।

[আরও পড়ুন : করোনায় বেসামাল দেশ, সেনাপ্রধান নারাভানের সঙ্গে জরুরি বৈঠকে প্রধানমন্ত্রী মোদি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement