BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লাইনচ্যুত হাওড়া-নিউ দিল্লি পূর্বা এক্সপ্রেসের ১২টি কামরা, আহত অনেকে

Published by: Bishakha Pal |    Posted: April 20, 2019 8:52 am|    Updated: April 20, 2019 8:54 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গভীর রাতে উত্তরপ্রদেশে লাইনচ্যুত পূর্বা এক্সপ্রেস। কানপুরের কাছে রোমা স্টেশনে বেলাইন হয়ে যায় ট্রেনের ১২টি কামরা। তার মধ্যে ৪টি কামরা উলটে গিয়েছে। এখনও পর্যন্ত ঘটনায় ১৪ জন আহত হয়েছেন। তবে কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। চলছে উদ্ধারকাজ।

দুর্ঘটনাটি ঘটে হাওড়া-নিউ দিল্লি পূর্বা এক্সপ্রেসে। ঘণ্টায় ১০০ কিলোমিটার বেগে যাচ্ছিল ট্রেনটি। উত্তর রেলের প্রধান জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, শুক্রবার রাত ১২টা ৫৪ মিনিট নাগাদ প্রয়াগ রওনা দেওয়ার পর কানপুরের কাছে রোমা স্টেশনে দুর্ঘটনা ঘটে। ১৪টি কামরার মধ্যে বেলাইন হয়ে যায় ট্রেনের ১২টি কামরা। ৪টি কামরা উলটে যায়।

আরও পড়ুন: নির্বাচনে শামিল মানসিক রোগীরাও, দেশে প্রথম হাসপাতালেই ভোটকেন্দ্র ]

ট্রেনের কামরা বেলাইনের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছোন জাতীয় বিপর্যয় মোকাবিলা দপ্তরের ৪৫ জন সদস্য। তবে তার আগে স্থানীয়রাই উদ্ধারকাজে হাত লাগিয়েছিলেন। ১০ থেকে ১৫টি অ্যাম্বুল্যান্স রওনা দেয় রোমা স্টেশনের কাছে দুর্ঘটনাস্থলে। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা হয়। আহতদের নিয়ে যাওয়া হয় হালেট হাসপাতালে। তাঁদের মধ্যে ১১ জনকে ইতিমধ্যেই ছেড়ে দেওয়া হয়েছে। কিন্তু তিনজনের অবস্থা আশঙ্কাজনক।  

রেল সূত্রে জানা গিয়েছে, যে কামরাগুলি লাইনচ্যুত হয়েছে, সেগুলি হল B1, B2, B3, B4, B5, A1, A2, HA1, S8, S9। এছাড়া একটি প্যানট্রি কার ও পাওয়ার কারও বেলাইন হয়। তবে লাইনচ্যুত কোচগুলি ছিল এলএইচবি (Linke Hofmann Busch)। ঘটনাস্থলে ইতিমধ্যেই পৌঁছেছেন সিনিয়র পুলিশ সুপার, ইন্সপেক্টর জেনারেল ও অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল। উদ্ধারকাজ দেখভাল করছেন তাঁরা।

[ আরও পড়ুন: লিভারের ৬৫ শতাংশ বাবাকে দান, তরুণীর সাহসকে কুর্নিশ নেটদুনিয়ার ]

রেলের এডিজি পিআর স্মিতা শর্মা জানিয়েছেন, সমস্ত যাত্রীদের উদ্ধার করা সম্ভব হয়েছে। জরুরি পরিষেবাও পাঠানো হয়েছে। তবে পূর্বা এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ার ফলে ওই রুটে ট্রেন চলাচল ব্যাহত হয়েছে। পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি বলে খবর। পূর্বা এক্সপ্রেসের যাত্রীদের অন্য ট্রেনে দিল্লি রওনা করিয়ে দেওয়া হয়েছে।

হাওড়া স্টেশনে রেলের হেল্পলাইন নম্বর: (033) 26402241, 26402242, 26402243, 26413660

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement