১ শ্রাবণ  ১৪২৬  বুধবার ১৭ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেনা-জঙ্গি লড়াইয়ে ফের উত্তপ্ত কাশ্মীর উপত্যকা। দিনকয়েক আগে পুলওয়ামার স্মৃতি উসকে দিয়েছিল অনন্তনাগে সেনা কনভয়ে হামলা। ঘটনার একসপ্তাহও কাটেনি। আবার সেই অনন্তনাগেই সেনার উপর হামলা চালাল জঙ্গিরা। ঘটনায় শহিদ হয়েছেন ভারতীয় সেনার এক মেজর। সেনার গুলিতে খতম হয়েছে এক জঙ্গি।

ঘটনাটি ঘটেছে অনন্তনাগের বাদোরা এলাকায়। সোমবার সকালে জঙ্গিদমন অভিযান শুরু করে ১৯ রাষ্ট্রীয় রাইফেলস, জম্মু ও কাশ্মীর পুলিশ এবং সিআরপিএফ। অনন্তনাগের এই এলাকায় দু-তিনজন জঙ্গি লুকিয়ে রয়েছে, এই খবর পাওয়ার পর শুরু হয় তল্লাশি অভিযান। কিন্তু তল্লাশি অভিযানে যাওয়ার পর যৌথ বাহিনীর দিকে ধেয়ে আসে বুলেট। বোঝা যায়, দু-তিনজনের থেকে অনেক বেশি জঙ্গি লুকিয়ে রয়েছে এলাকায়। পালটা গুলি চালায় যৌথ বাহিনীও। গুলির লড়াইয়ে শহিদ হন মেজর ব়্যাঙ্কের একজন অফিসার। গুলিতে খতম হয় এক জঙ্গিও।

[ আরও পড়ুন: পথের দিশা পথেই, পরিবেশবান্ধব উপায়ে রাস্তা তৈরি করছে লখনউ উন্নয়ন পর্ষদ ]

গত বুধবার অনন্তনাগে সেনা টহলদারি চলাকালীন হামলা হয়। সেনা সূত্রে খবর, অন্যদিনের মতো এদিনও ব্যস্ত কেপি চক বাসস্ট্যান্ডের কাছে টহল দিচ্ছিলেন সিআরপিএফ জওয়ানরা। আচমকা মোটরবাইকে করে সেখানে হাজির হয় দুই জঙ্গি। মুখে কালো কাপড় জড়িয়ে এলোপাথাড়ি সেনা জওয়ানদের উপর গুলি চালাতে থাকে ‘জেহাদি’রা। ছোঁড়া হয় গ্রেনেড। দুই জঙ্গির কাছে অত্যাধুনিক স্বয়ংক্রিয় রাইফেল ছিল। কাশ্মীরের কুখ্যাত জঙ্গি মুস্তাক আহমেদ জারগার নেতৃত্বাধীন পাকিস্তানি জঙ্গি সংগঠন আল-উমর মুজাহিদিন এই হামলার দায় স্বীকার করেছে বলে জানিয়েছে কাশ্মীরের স্থানীয় সংবাদ সংস্থা গ্লোবাল নিউজ সার্ভিস (জিএনএস)। এই মুস্তাক আহমেদ একসময় মাসুদ আজহারের ছায়াসঙ্গী ছিল। কান্দাহার বিমান ছিনতাইয়ের সময় মাসুদের পাশাপাশি মুস্তাককেও ছাড়তে বাধ্য হয় ভারত সরকার। এবারেও মাসুদের জঙ্গি সংগঠনের ভঙ্গিতেই হামলা চালাল আল-উমর-মুজাহিদিন।

আচমকা হামলা হওয়ায় অপ্রস্তুতে পড়ে যান জওয়ানরা। ঘটনায় ৫ জন সিআরপিএফ জওয়ান ইতিমধ্যেই শহিদ হন। আহত হন আরও পাঁচজন। আহতদের মধ্যেই ছিলেন অনন্তনাগের এসএইচও আরশাদ খান। গুরুতর জখম অবস্থায় তিনি ভরতি ছিলেন দিল্লির এইমসে। গতকাল সন্ধেবেলা তিনি প্রয়াত হন। আজ, সোমবার তাঁকে শেষ শ্রদ্ধা জানানো হয়।

[ আরও পড়ুন: পানশালার অতিথিদের সঙ্গে যৌন সম্পর্কে ‘না’, প্রতিবাদ জানিয়ে হেনস্তার মুখে নর্তকী ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং