৩০ আষাঢ়  ১৪২৬  সোমবার ১৫ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বার ডান্সারদের নিরাপত্তা নিয়ে এর আগেও একাধিকবার প্রশ্ন উঠেছে। কিন্তু পাকাপাকিভাবে তাঁদের নিরাপত্তার জন্য কোনও বন্দোবস্ত এদেশে নেই। পৃথিবীর অন্য দেশের সঙ্গে ভারতের যে এক্ষেত্রে আকাশ-পাতাল ফারাক, তা আরও একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল হায়দরাবাদ। রবিবার এই শহরের একটি পানশালার ক্রেতাদের সঙ্গে যৌন সম্পর্কে রাজি না হওয়ায় এক নর্তকীর পোশাক ছিঁড়ে দেওয়ার অভিযোগ ওঠে। ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, হায়দরাবাদের বেগমপেট এলাকার একটি পানশালায় মাস কয়েক আগে কাজ শুরু করেছিলেন আক্রান্ত মহিলা। প্রথম থেকেই তাঁকে অকারণে হেনস্তা করা হত বলে অভিযোগ। এমনকী ওই মহিলা এও অভিযোগ করেছেন, পানশালার অতিথিদের সঙ্গে যৌন সম্পর্কে জড়ানোর জন্যও তাঁর উপর চাপ তৈরি করা হত। কিন্তু তিনি কোনওভাবেই সেই চাপের মুখে মাথা নোয়াননি৷ আর সেই কারণে রবিবার ওই মহিলার উপর চড়াও হয় পাঁচ অভিযুক্ত। অভিযোগ, ওই মহিলার উপর হামলা চালিয়ে তাঁর জামা-কাপড় ছিঁড়ে নেওয়া হয়। এরপর তাঁকে মারধর করা হয়।

[ আরও পড়ুন: টার্গেট ২০২২-এর বিধানসভা নির্বাচন, নিয়মিত যোগীর রাজ্যে সফর করবেন প্রিয়াঙ্কা ]

আরও চমকপ্রদ তথ্য, অভিযুক্তদের মধ্যে চারজনই মহিলা, একজন পুরুষ। মহিলারা নির্যাতিতারই সহকর্মী। তাদের ইতিমধ্যেই গ্রেপ্তার করেছে পুলিশ। অভিযুক্ত ব্যক্তি এখনও পলাতক। তার খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। হায়দরাবাদের পানজাগুট্টা থানায় দায়ের হয়েছে অভিযোগ। তেলাঙ্গানার ডিজিপি মহেন্দর রেড্ডি ঘটনার বিস্তারিত রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন।

ডান্সারদের পোশাক ছিঁড়ে দেওয়ার ঘটনা কিছুদিন আগে ঘটেছিল অসমের কামরুপ জেলায়। তবে সেখানে এধরনের সমস্যা ছিল না। নাচের সময় স্টেজে উঠে তাঁদের পোশাক ছেঁড়া হয়েছিল বলে অভিযোগ। কোনওমতে সম্ভ্রম বাঁচিয়ে ঘটনাস্থল থেকে বেরিয়ে আসতে সক্ষম হন ওই মহিলারা। গাড়িতে উঠে এলাকা ছাড়েন তাঁরা। কিন্তু গন্ডগোল এখানেই থেমে যায়নি। তাদের কথা না শুনে গাড়িতে ওই মহিলারা উঠে যাওয়া ৫০০ জন পুরুষ গাড়ির উপরই হামলা চালায়। পাথর ছোঁড়া হয় গাড়িতে। গাড়ি এতে সামান্য ক্ষতিগ্রস্ত হলেও মহিলারা কেউ তেমন আহত হননি। ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করেছিল পুলিশ। তবে হায়দরাবাদের বারের ঘটনা এর চেয়ে অনেকটাই আলাদা৷ এবং যা আরও বেশি বিপজ্জনক৷

[ আরও পড়ুন: ‘বাবরি ভেঙেছে শিব সৈনিকরা’, রাম মন্দির নির্মাণের ডাক দিয়ে বিস্ফোরক উদ্ধব ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং