BREAKING NEWS

২৬ চৈত্র  ১৪২৬  বৃহস্পতিবার ৯ এপ্রিল ২০২০ 

Advertisement

কাশ্মীরে সেনা-জঙ্গি সংঘর্ষ, জওয়ানদের গুলিতে খতম ২ লস্কর জেহাদি

Published by: Bishakha Pal |    Posted: February 22, 2020 9:39 am|    Updated: February 22, 2020 10:01 am

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের জঙ্গিদমনে বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা। শনিবার সকালে জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে সেনা-জঙ্গি সংঘর্ষ হয়। ভারতীয় জওয়ানদের গুলিতে নিকেশ হয় ২ জেহাদি। সন্ত্রাসবাদীরা লস্কর-ই-তইবার সদস্য বলে সেনা সূত্রে খবর।

শুক্রবার রাতে অনন্তনাগের সঙ্গম এলাকায় গোপন সূত্রে খবর পেয়ে তল্লাশি চালাতে শুরু করে যৌথ বাহিনী। ভারতীয় সেনার সঙ্গে এই বাহিনীতে ছিল কাশ্মীর পুলিশ ও সিআরপিএফ। এলাকায় চিরুনি তল্লাশি চালানোর সময় ওই এলাকায় জঙ্গিদের অস্তিত্ব টের পায় সেনা। আত্মসমর্পণের নির্দেশ দিলে সেনা জওয়ানদের লক্ষ্য করে গুলি চালায় ওই জেহাদিরা। এরপর রাতভর চলে গুলির লড়াই। সেনা সূত্রের খবর, গুলির লড়াইয়ে ২ সন্ত্রাসবাদী নিকেশ হয়েছে।

[ আরও পড়ুন: এবার আম আদমি পার্টিতে যোগ দিতে পারেন প্রশান্ত কিশোর! নয়া জল্পনা দিল্লিতে ]

তাদের শনাক্ত করা সম্ভব হয়েছে। এরা হল নভিদ ভাট ও আকিব ইয়াসিন ভাট। এরা কুলগাঁওয়ের কুইমোহ এলাকার বাসিন্দা। দু’জনেই লস্কর-ই-তইবার সদস্য। তবে ওই জঙ্গিরা সঙ্গম এলাকায় ঠিক কী উদ্দেশ্যে ঘাঁটি গেড়েছিল তা অবশ্য স্পষ্ট নয়। এদের বড়সড় কোনও নাশকতার ছক ছিল কিনা, তাও জানা যায়নি। জঙ্গি ঘাঁটিতে তল্লাশি চালিয়ে যৌথ বাহিনী একটি AK-47 উদ্ধার করেছে। এছাড়া একটি পিস্তল ও বেশ কিছু ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে।

[ আরও পড়ুন: ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগানের কয়েক ঘণ্টা আগেই মোদির প্রশংসা করেন অমূল্যা! ]

Advertisement

Advertisement

Advertisement