BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাড়ছে মৃত্যু, করোনা আক্রান্ত হয়ে কাশ্মীর ও গুজরাটে মৃত আরও দুই

Published by: Paramita Paul |    Posted: March 29, 2020 10:10 am|    Updated: March 29, 2020 10:10 am

Two more death occurred in India due du COVID-19 infection

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার বলি আরও দুই। রবিবার সকালে ভূস্বর্গে আরও একজনের মৃত্যু হল। মৃত্যু হয়েছে গুজরাটেও। ফলে রবিবার সকাল পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল তিন বিদেশি সহ মোট ২৭ জন। আক্রান্ত হয়েছেন অন্তত ১০২৯ জন। এর জেরে আতঙ্ক ক্রমশ বাড়ছে। লকডাউন ঘোষণা করেও মহামারির ছোবল কতটা এড়ানো যাবে, তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

জানা গিয়েছে, গুজরাটের আহমেদাবাদে করোনায় আক্রান্ত হয়ে এক ৪৫ বছরের ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি ডায়াবেটিসে ভুগছিলেন। কয়েকদিন ধরে হাসপাতালে চিকিসাধীন ছিলেন তিনি। এ নিয়ে এ পর্যন্ত গুজরাটে করোনা আক্রা্ন্ত হয়ে পাঁচজনের মৃত্যু হল। রবিবার সকালে জম্মু-কাশ্মীরেও ওএকজনের মৃত্যু হয়েছে। কিনি শ্রীনগরের হাসপাতালে  ছিলেন বলে খবর। প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হার ষাটোর্ধ্ব মানুষের বেশি। কিন্তু গত ২৪ ঘণ্টা এমন দুজনের মৃ্ত্যু হয়েছে যাদের বয়স যথাক্রমে ৪৬ ও ৪৮। ফলে মহামারির আক্রমণের চরিত্র নিয়ে জটিলতা আরও বেড়েছে।

[আরও পড়ুন: কঠিন সময়ে ফের এগিয়ে এল টাটা গোষ্ঠী, করোনা রুখতে অনুদান ১৫০০ কোটি টাকা]

করোনার জেরে গোটা বিশ্বে ত্রাহি ত্রাহি রব। কঠিন পরিস্থিতি বলছেন চিকিৎসক, বিশেষজ্ঞরা। দুনিয়ায় লাফিয়ে বাড়ছে আক্রান্ত আর মৃতের সংখ্যা। এখনই দেশে আক্রান্তের সংখ্যা ১০০০ ছুঁয়েছে। খুব কম সময়ের মধ্যে এই হার বৃদ্ধি। দেশে নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৪ জনের (তিন বিদেশি-সহ সংখ্যাটা ২৭)। মহারাষ্ট্রে মৃত্যুর হার সর্বোচ্চ। আক্রান্তের সংখ্যাও দেশের মধ্যে সর্বাধিক মহারাষ্ট্রে। বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ১৮। মৃত্যু হয়েছে একজনের। বিশ্বজুড়ে ছয় লক্ষেরও বেশি মানুষের শরীরে থাবা বসিয়েছে COVID-19। 

[আরও পড়ুন: প্রসবের ১ ঘণ্টা আগেও টেস্ট কিট তৈরিতে মগ্ন, প্রাণের ঝুঁকি নিয়ে নজির মহিলার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে